আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : র‌্যাবের অভিযানে এক ভুয়া ডাক্তার ও এক ম্যানেজার আটক ৩টি ডায়াগনস্টিক সেন্টারে জরিমানা।

বরিশাল র‌্যাব-৮ সূত্রে জানা গেছে, পিরোজপুর জেলা প্রশাসন ও র‌্যাবের যৌথ উদ্যোগে পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানা এলাকার শনিবার সকালে হাজী আব্দুর রাজ্জাক সার্জিক্যাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার থেকে আমির হোসেন ভূঁইয়া (২২) নামক একজন ভুয়া ডাক্তার এবং মহিমা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার এর মালিক মোঃ মোস্তফা কামাল (৩৬) কে আটক করা হয়।

সাধারণ বিষয়ে পড়ালেখা করা আমির হোসেন ভূঁইয়া ভুয়া ডাক্তারের সনদপত্র দেখিয়ে ওই ক্লিনিকে আবাসিক মেডিকেল অফিসার হিসেবে নিয়োগ পায়। এরপর থেকে সে গাইনোকোলজিস্ট হিসেবে সাধারণ রোগী দেখার পাশাপাশি সিজারিয়ান অপারেশনসহ বিভিন্ন অপারেশন করে আসছিল। পাশাপাশি মঠবাড়িয়া থানা এলাকার আরও বেশ কিছু প্রাইভেট ক্লিনিকে অন-কল ডাক্তার হিসেবে অপারেশন করে আসছিলো। অভিযুক্ত ভুয়া ডাক্তার আমির হোসেনের দেয়া তথ্যমতে, মঠবাড়িয়ার মহিমা প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচলনা করে র‌্যাব।

অভিযানে ক্লিনিকের মালিক মোঃ মোস্তাফা কামাল (৩৬) এই ভুয়া ডাক্তার নিয়োগ দেয়ার পাশাপাশি নিজেও ডাক্তার না হয়ে আপারেশনে অংশগ্রহন করা, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ বিভিন্ন ঔষধের স্টক ও ব্যবহার করার অভিযোগে পিরোজপুর জেলা প্রশাসন ও র‌্যাব-৮ এর যৌথ অভিযানে অভিযুক্ত ব্যক্তিরা নিজেদের দোষ স্বীকার করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরীর ভ্রাম্যমান আদালত ভুয়া ডাক্তার আমির হোসেন ভূঁইয়াকে ৬ মাসের কারাদন্ড এবং ক্লিনিক মালিক হাজী আব্দুর রাজ্জাককে ১০হাজার টাকা, মহিমা ডায়াগনস্টিক সেন্টারের মালিককে ৩ মাসের কারাদন্ড ও ৩০হাজার টাকা জরিমানা এবং সৌদি প্রবাসী কর্তৃপক্ষকে ১৫ হাজার টাকা জরিমানার রায় প্রদান করেন। কারাদন্ড প্রাপ্ত আসামীদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

অপরদিকে শুক্রবার রাতে র‌্যাব সদস্যরা মাদারীপুর জেলার কালকিনি থানার বড় চকোরিয়া গ্রামের স্লুইজগেট এলাকায় অভিযানে পরিচালনা করে। র‌্যাবের অভিযানের টের পেয়ে পালানোর সময় কালকিনি থানার দক্ষিন রমজানপুর গ্রামের মৃত হাবিব শিকদারের ছেলে মোঃ রাকিব হোসেন শিকদার (২২) ও মো. রুহুল আমিন হাওলাদারের ছেলে মো. রিফাত হাওলাদার (২৩)কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের কাছ থেকে দেড় কেজি গাঁজা এবং মাদক বিক্রির নগদ ২হাজার ১শ টাকা উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় বরিশাল র‌্যাব-৮, সিপিএসসি'র ডিএডি মোঃ আল মামুন শিকদার বাদী হয়ে মাদারীপুরের কালকিনি থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন।

(টিবি/এসপি/জুলাই ১১, ২০২০)