জামালপুর প্রতিনিধি : জামালপুরে করোনা ভাইরাসে নতুন করে ১৭ ব্যক্তি শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৭০২ জনে দাঁড়াল। শনিবার (১১ জুলাই) বেলা সাড়ে ১০ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে জামালপুর স্বাস্থ্য বিভাগ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিজিবি নায়েক, নার্স, আনসার সদস্য, পুলিশ, সাংবাদিক, কৃষি ব্যাংক কর্মকর্তা, স্টাফ নার্স ও অন্তঃসত্ত্বা নারীসহ নতুন করে আরও ১৭ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন।

নতুন আক্রান্ত শনাক্তের মধ্যে সদর উপজেলায় ৭ জন, সরিষাবাড়ী উপজেলায় ৬ জন, মেলান্দহ উপজেলায় ১ জন, মাদারগঞ্জ উপজেলায় ১ জন, ইসলামপুর উপজেলায় ১ জন ও বকশীগঞ্জ উপজেলায় ১ জন।

জামালপুরে উপজেলা ভিত্তিক করোনা আক্রান্তের পরিসংখ্যান হলো: সদর উপজেলায় ২৮৬ জন, ইসলামপুর উপজেলায় ১১৮ জন, মেলান্দহ উপজেলায় ৮১ জন, বকশীগঞ্জ উপজেলায় ৬২ জন, সরিষাবাড়ী উপজেলায় ৭৭ জন, দেওয়ানগঞ্জে উপজেলায় ৩৬ জন ও মাদারগঞ্জ উপজেলায় ৪২ জন।

সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, শুক্রবার (১০ জুলাই) শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৭ জনের দেহে কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৭০২ জনে দাঁড়াল। অন্যদিকে মোট সুস্থ হয়েছে ৪৪১ জন। করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চিকিৎসাধীন অবস্থায় সাতজন এবং মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার প্রতিবেদনে ৪ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছিল।

জামালপুরে মোট এক হাজার ৭৫৬ জন হোম কোয়ারেন্টাইনে থাকা করোনা আক্রান্ত রোগীর মধ্যে ১ হাজার ৫৭৫ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৮১ জন।

জেলা সদরসহ সাতটি উপজেলা থেকে এ পর্যন্ত ৭ হাজার ৪৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বশেষ ৯১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

(আরআর/এসপি/জুলাই ১১, ২০২০)