ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর শহরতলির সিএন্ডবি ঘাটের নিয়ন্ত্রক প্রবল ক্ষমতাধর আবু ফকির সহ তার ৫ সহযোগিকে আটক করেছে পুলিশ। সোমবার রাতে ঘাট এলাকা হতে তাদেরকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, আবু ফকির, খায়রুজ্জামান, লিটন সেক, মেহেদী হাসান ও মোরাদ মোল্লা।

পুলিশ সূত্রে জানাযায় বেশকিছু দিন যাবত পলাতক অবস্থায় ছিলো আবু ফকির। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে পুলিশ হানা দিয়ে তাদের আটক করে। তাদের বিরুদ্ধে ২০১৯ সালের নভেম্বর মাসে ডিগ্রিচর ইউনিয়নের গ্রাম আদালত ভাংচুরের মামলা রয়েছে। সেই মামলায় পুলিশ আটক করেছে বলে প্রাথমিকভাবে জানাগেছে। এছাড়া সে সহ তার সহযোগিদের বিরুদ্ধে চাদাঁবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে বলে জানাগেছে।

আবু শহরের এক নেতার নির্দেশে সিএন্ডবি ঘাটের পুরো নিয়ন্ত্রন নিয়ে বালিসহ বিভিন্ন অবৈধ ব্যবসা পরিচালিত করে আসছিলো। তাকে চাদাঁ না দিয়ে কেও সেখানে কাজ করতে পারতো বলে ঘাট এলাকার লোকজন জানায়।

এ ব্যাপারে ডিগ্রিচর ইউনিয়নের চেয়ারম্যান মিন্টু ফকির বলেন, একক ক্ষমতার অধিকারী হয়ে উঠেছিলেন আবু। তার অত্যাচারে আমার কেও রক্ষা পাইনি। তিনি সব ক্ষেত্র থেকে চাদাঁ তুলে বেড়াতো ঘাটে। এ ব্যাপারে আমি প্রতিবাদ করলে আমার উপর ও পরিবারের উপর হামলা চালায় তার লোকজন। তার নেতৃত্বে আমাদের ইউনিয়ন পরিষদের অফিস ও গ্রাম আদালত ভাংচুর করা হয়।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি(তদন্ত) মোঃ শহিদুল জানান, সোমবার রাতে আবু ফকির সহ ৫জনকে আটক করা হয়েছে। তিনি বলেন গত ২০১৯ সালে ১৫ নভেম্বর তাদের বিরুদ্ধে একটি মামলা হয় ইউনিয়ন পরিষদ ও গ্রাম আদালত ভাংচুরের অভিযোগে। সেই মামলায় তারা জামিন নেয়নি। মামলাটির চার্জশিট হয়েগেছে। যার অভিযোগপত্র নম্বর ২১৪, তারিখ-৩১ মার্চ,২০২০। তিনি বলেন এখন আমরা ওই মামলায় তাদেরকে আদালতে পাঠিয়ে দেব।

(ওএস/এসপি/জুলাই ১৩, ২০২০)