আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশাল র‌্যাবের অভিযানে ৪কেজি গাঁজা ও ৮১৫পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ দুই মাদক ব্যবসায়িকে গ্রেফতার।

বরিশাল র‌্যাব-৮ সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় মহানগরীর কোতয়ালী থানার ২০নং ওয়ার্ডের বৈদ্যপাড়া এলাকার অনির্বান ক্যাডেট কলেজ সংলগ্ন ‘শিবলু বিলাস’ নামক ছয় তলা বাড়ীর নিচ তলার কেয়ারটেকারের ঘর এবং স্টোর রুম থেকে অভিযান চালিয়ে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

পাইকারি মাদক বিক্রেতা বন্দর থানার হিরন নগর কাউয়ার চর গ্রামের আমির হোসেন সরদারের মেয়ে লাকি আক্তার (২৫) এবং তার সহযোগী বাড়ীর কেয়ারটেকার ঝালকাঠি জেলার সদর থানার বিরমোহন গ্রামের আফছের হাওলাদারের ছেলে মোঃ মিন্টু হাওলাদার (৩২)কে হাতেনাতে গ্রেফতার করে। মিন্টু বর্তমানে বৈদ্যপাড়া এলাকায় বসবাস করতো।

গ্রেফতারকৃতদের হেফাজতে থাকা ৪কেজি গাঁজা ও ৮১৫পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে র‌্যাব। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যমতে, লাকি আক্তার কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকের বড় চালান সংগ্রহ করতো। এরপর সড়ক পথে ঢাকার সদরঘাট লঞ্চ টার্মিনালে আসতো। সেখান থেকে ঢাকা-বরিশাল রুটের লঞ্চযোগে মাদকের চালান বরিশালে নিয়ে আসতো।

মাদক পরিবহনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ এড়ানোর জন্য তার দুই বছরের শিশু সন্তানকে সাথে নিয়ে যেত। এমনকি মাদক পরিবহনের সময় প্রশাসনের চোখ ফাকি দিতে কখনো রাইস কুকার, কখনো পাপস, কখনো শীতলপাটি, কখনো ফলের কার্টুনের মধ্যে লুকিয়ে মাদক বহন করতো।

এরপর মাদক নিজের বাসায় না রেখে শিবলু বিলাস নামক বাড়ীর কেয়ারটেকারের ঘর ও স্টোররুমে মজুদ করতো। সেখান থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় ও সংলগ্ন এলাকার তরুন সমাজ, রিক্সাচালক ও বিভিন্নবয়সী মাদকসেবীদের কাছে খুচরা মাদক বিক্রয় করতো।

এ ঘটনায় র‌্যাব বাদি হয়ে রবিবার রাত ১১টায় বরিশাল কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রয় আইনে একটি মামলা দায়ের করেছে।

(টিবি/এসপি/জুলাই ১৩, ২০২০)