মেষ: (২১ মার্চ – ২০ এপ্রিল)
আজ আপনার কিছু বিশেষ মনোস্কামনা পূর্ণ হবে। তবে মনোস্কামনা পূর্ণ হলেও ভবিষ্যৎ নিয়ে মন কিছুটা চিন্তিত থাকবে। আজ বিশ্বাসভাজন ও আপনার প্রিয় কোনো মানুষের সঙ্গে দেখা হতে পারে। বাড়ি পরিবর্তনজনিত সমস্যার জন্য আপনাকে তৈরি থাকতে হবে।
 

বৃষ: (২১ এপ্রিল – ২১ মে)
দীর্ঘমেয়াদী সুসম্পর্কের কার্যকর সুফল পাবেন। কর্মক্ষেত্রের পরিবেশ থাকবে আপনার পক্ষে। তবে কথা বলার সময় সতর্ক থাকুন। পারিবারিক সুখবর পাওয়ার সম্ভাবনা আছে। সম্পত্তি সম্পর্কিত বিষয় নিয়ে বিশেষ আলোচনায় যোগ দিয়ে সিদ্ধান্ত
নিতে হতে পারে।


মিথুন: (২২মে – ২১ জুন)
নিজের মতামত প্রকাশ না করতে পারার ফলে মানসিক বিরক্তির জন্ম নেবে। অর্থনৈতিক সমস্যা মনকে বিচলিত করতে পারে। ভুল হলে সেটা মেনে নেওয়াই আজকের দিনে আপনার পক্ষে মঙ্গলজনক।


কর্কট: (২২ জুন – ২২ জুলাই)
খুব জরুরি দরকার না থাকলে যেকোনো বৈষয়িক চুক্তির পরিকল্পনা রদ করুন। কথা দিয়ে কথা মতো কাজ করতে না পারার ফলে ব্যবসায় সমস্যার সৃষ্টি হতে পারে। তবে সমাজের প্রভাবশালী লোকদের মধ্যে জায়গা করে নিতে পারবেন। আজকের দিনে অপরের সাহায্য অতিরিক্ত প্রাধান্য দেবেন না। অর্থনৈতিক সঞ্চয় বাড়তে পারে।


সিংহ: (২৩ জুলাই - ২৩ আগস্ট)
আইনগত সমস্যা প্রাপ্তিযোগকে বিলম্বিত করতে পারে। গুরুত্বপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান বেরিয়ে আসতে পারে। পরিবারের বয়স্ক মানুষদের সহায়তায় জটিল পরিস্থিতি থেকে মুক্তি পাবেন। কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ দিতে সক্ষম হবেন।


কন্যা: (২৪ আগস্ট – ২৩ সেপ্টেম্বর)
কর্মক্ষেত্রে ব্যক্তিগত যোগ্যতায় সাফল্য আসতে পারে। আর্থিক দিক থেকে দিনটি শুভ। আপনার কাজের ফলে পরিবারের অভিভাবকদের আপনার উপর আস্থা বাড়বে। তবে যথেষ্ট বিচার-বিবেচনা করে প্রেমের ক্ষেত্রে সিদ্ধান্ত নিন। অপরকে বিশ্বাস করে আর্থিক ক্ষতি হতে পারে।


তুলা: (২৪ সেপ্টেম্বর – ২৩ অক্টোবর)
কোনো ব্যক্তিকে স্পষ্ট কথা বলতে গিয়ে বিড়ম্বনার শিকার হতে পারেন। দুপুরের দিকে নতুন যোগাযোগ আসতে পারে। আজকের দিনে পারিবারিক পক্ষে যথেষ্ট সহায়তা পাবেন। পারিবারিক বিষয়ে কনিষ্ঠদের কথা শুনে সুফল লাভ করতে পারেন।



বৃশ্চিক: (২৪ অক্টোবর – ২২ নভেম্বর)
প্রতিহিংসাজনিত কারণে মানসিক আঘাত আসতে পারে। দুপুরের দিকে পারিবারিক জটিলতা বাড়তে পারে। প্রতিপক্ষকে আয়ত্তে আনতে সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। সন্ধ্যের পর অপ্রত্যাশিতভাবে হারিয়ে যাওয়া জিনিস ফেরত পাবেন। ভ্রমণের যোগ আছে।



ধনু: (২৩ নভেম্বর – ২১ ডিসেম্বর)
কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। পরিবারের অভিভাবকদের সঙ্গে মনোমালিন্য হতে পারে। তবে আত্মবিশ্বাসের দ্বারা জটিল কাজ সমাধান করে সুনাম পাবেন। সন্তানের শিক্ষা নিয়ে ব্যস্ত থাকবেন।



মকর: (২২ ডিসেম্বর – ২০ জানুয়ারি)
অতীতের রাগ অভিমান ভুলে আপনি এগিয়ে গেলে আপনার বন্ধুও এগিয়ে আসবে। তবে পথে সতর্ক হয়ে চলাফেরা করা দরকার। আঘাতের যোগ আছে। আত্মীয়দের থেকে কোনো কার্যকরী খবর পেতে পারেন। অযথা ব্যয়ের যোগ আছে।



কুম্ভ: (২১ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি)
দিনের শুরু হতে পারে কিছুটা মেঘাচ্ছন্ন আকাশের মতো। দুপুরের পর থেকে শুভ। কাজের সূত্রে কোনো প্রভাবশালী ব্যক্তির সাথে যোগাযোগ হতে পারে। যোগাযোগের পরিণাম হবে সুদূরপ্রসারী। পরিবারের সঙ্গে সমঝোতা করে চলতে হবে, তবেই পারিবারিক শান্তি বজায় থাকবে।



মীন: (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ)
পারিবারিক সাহায্য থেকে বঞ্চিত হতে পারেন। আপনার সিদ্ধান্তে পরিবারে বিবাদের উৎপত্তি হতে পারে। বিশ্বস্ত ব্যক্তির দিক থেকে আশাভঙ্গের কারণ দেখা দিতে পারে। সাময়িক অর্থ সমস্যায় পড়লেও কাটিয়ে উঠবেন। সন্তানকে নিয়ে চিন্তা বাড়তে পারে।

(এটি/এপ্রিল ১৯, ২০১৪)