চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে সাবেক ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান হাবিব হত্যার এক মাস পর মামলার এজাহার নামীয় আসামী আরেক ছাত্রলীগ নেতা শামীম হোসাইনকে গ্রেফতার করেছে পুলিশ।

হত্যাকান্ডের একমাসের মাথায় বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে নাটোরের গুরুদাসপুর উপজেলায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। শামীম হান্ডিয়াল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। তার বাড়ি চাটমোহর উপজেলার মারিয়া স্থল গ্রামে।

গত ১৫ জুন সন্ধ্যায় উপজেলার হান্ডিয়াল বাজারে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিবকে কয়েকজন অতর্কিত হামলা করে। এক পর্যায়ে ছুরিকাঘাতে ঘটনাস্থলেই মারা যায় হাবীব।

এ ঘটনায় নিহত হাবিরের পিতা আব্দুল রাজ্জাক বাদি হয়ে ১৫ জন নামীয় ও অজ্ঞাত ২৫ জনকে আসী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর এক মাসের মাথায় এই প্রথম একজন মামলার এজাহারভূক্ত আসামীকে গ্রেফতার করলো পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে থানা ওসি আমিনুল ইসলাম জানান, মামলার পর থেকে সব আসামীরা আত্মগোপনে আছে। গোপন সংবাদের ভিত্তিতে এবং প্রযুক্তির সহায়তায় পার্শ্ববর্তী গুরুদাসপুর এলাকা থেকে শামীমকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামীদে খুব অল্প সময়ের মধ্যে গ্রেফতার করতে সক্তষম হবে বলেও তিনি জানান।

(এস/এসপি/জুলাই ১৬, ২০২০)