মানিক সরকার মানিক, রংপুর : রংপুরে এক গৃহবধূকে ধর্ষণ ও ধর্ষণের ভিডিও চিত্র গৃহবধূর স্বামী ও তার ভাইয়ের কাছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার অভিযোগে নাজমুল হোসাইন নাইম নামের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষিতা ওই নারীর অভিযোগের প্রেক্ষিতে মহানগরীর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ শনিবার রাতে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি ও পর্নোগ্রাফি আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃত ধর্ষক প্রতারকের বাড়ি জেলার পীরগঞ্জ উপজেলার দামোদরপুর গ্রামে। 

মেট্রোপলিটন তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রোকনুজ্জামান নাইমকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, নাজমুল হোসাইন নাইম নামের ওই ব্যক্তির সাথে মোবাইল ফোনে পরিচয় পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলার ওই গৃহবধূর। পরিচয়ের সূত্র ও সখ্যতার প্রেক্ষিতে নাইম তাকে গত ১৬ ফেব্রুয়ারি রংপুর মহানগরীর তাজহাট থানা এলাকার মডার্ন মোড়ে ডেকে আনে। পরে সে তাকে পার্শ্ববর্তী মডেল কলেজের পাশের একটি বাড়িতে নিয়ে তাকে ধর্ষণ এবং তা গোপনে মোবাইল ফোনে ভিডিও করে রাখে।

প্রথমে লোকলজ্জার ভয়ে ওই গৃহবধূ বিষয়টি গোপন রাখে। পরবর্তীতে নাইম তাকে প্রায়ই ডাকে এবং কুপ্রস্তাব দেয়। কিন্তু এতে গৃহবধূ সাড়া না দেয়ায় ধর্ষক নাইম ধর্ষণের ওই ভিডিও চিত্র তার স্বামী ও ভাইয়ের কাছে পাঠায়। একই সাথে ওই ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে দেয়ার হুমকি দেয়। এ ঘটনায় ওই গৃহবধূ বাদি হয়ে তাজহাট থানায় নারী নির্যাতন ও পর্ণোগ্রাফি আইনে একটি মামলা করেন। এরই প্রেক্ষিতে তাজহাট থানা পুলিশ তথ্য প্রযুক্তির মাধ্যমে শনিবার রাতে পীরগঞ্জ থানা পুলিশের সহায়তায় নাইমকে তার পীরগঞ্জের বাসা থেকে গ্রেফতার করে।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওসার রবিবার সাাংবাদিকদের জানান, গৃহবধূর অভিযোগের পরই পুলিশের একটি দল আসামীকে গ্রেফতারে মাঠে নামে। পরে তথ্য প্রযুক্তির মাধ্যমে শনিবার রাতে নাইমকে তার পীরগঞ্জর বাসা থেকে গ্রেফতার করা হয়। তিনি জানান, নাইমের মোবাইল ফোন ওই ভিডিও ও স্থিরচিত্রগুলো উদ্ধার করে জব্দ করা হয়েছে।

(এমএস/এসপি/জুলাই ১৯, ২০২০)