স্টাফ রিপোর্টার, রংপুর : সম্প্রতি নগরীর কেরানীপাড়া এলাকার ডিস ব্যবসায়ী জাহিদুন নবী সোহেলকে রংপুর মেডিক্যাল কলেজ ক্যাম্পাসে হত্যাকান্ডের ঘটনায় জড়িত ৫ জনকে গ্রেফতার করেছে রংপুরের ডিবি পুলিশ। ডিস ব্যবসার আধিপত্যকে কেন্দ্র করে গত ১১ জুলাই রাতে খুন হয় সোহেল। 

মেট্রোপলিটন ডিবি পুলিশের এডিসি উত্তম কুমার পাঠক জানান, ১১ জুলাই খুন হবার পরই সোহেলের মা রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হাসিনা বানু কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পরই ১৩ জুলাই মধ্য রাতে ডিবি পুলিশ মেডিক্যাল কলেজ পূর্বগেট এলাকা থেকে ৩জনকে গ্রেফতার। পওে বিজ্ঞ আদালতে তাদের সোপর্দ করা হলে আদালতে আসামীরা স্বেচ্ছায় কার্যবিধি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন এবং জড়িত আরও দু’জনের নাম প্রকাশ করে।

এরই সূত্র ধরে এবং ঘটনার মূল রহস্য উদঘাটনে কাজ শুরু করে ডিবি। পরে তাদের দেয়া স্বীকারোক্তি অনুযায়ি রবিবার ভোরে পুলিশ মেডিক্যাল পূর্ব গেট এলাকার সাদ্দাম হোসেন সোহগ (২৭) ও লালমণিরহাটের হাতিবান্ধা থানার ভারতীয় সীমান্তবর্তী এলাকা দই খাওয়া গ্রামের আল ইবনে আজিম ওরফে ব্রিটিশকে (৩১) গ্রেফতার করে। এ দু’জনও আদালতে ১৬৪ ধারার জবানবন্দীতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।

(এমএস/এসপি/জুলাই ২০, ২০২০)