কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় কিশোরী হত্যা মামলায় অভিযুক্ত ২ জনের ফাঁসির আদেশ ও এক লাখ টাকা করে জরিমানা করেছেন কুমিল্লা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল। ২০১০ সালের ১৮ জুন কুমিল্লার দেবিদ্বার উপজেলার নারায়ণপুর গ্রামের কিশোরী ফারজানা আক্তার (১২) হত্যা মামলায় এই ২ জনের ফাঁসির আদেশ ও এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিজ্ঞ জেলা জজ বেগম জেসমিন আরা বেগম এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন - দেবিদ্বার উপজেলার নারায়ণপুর গ্রামের আবদুর রশিদ (৩৪) ও বসির আহাম্মদ(৩২)।
আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৬ জুন সকাল ১০টায় নারায়ণপুর গ্রামের আবু বকর সিদ্দিকীর মেয়ে ফারজানা আক্তারকে (১২) স্কুলের সহপাঠির মাধ্যমে আবদুর রশিদ (৩৪) ও বসির আহাম্মদ(৩২) ডেকে নিয়ে যায়। পরে আসামি আব্দুর রশিদের বাড়ির পাশের বাঁশ ঝাড়ের নিচে আবদুর রশিদ ও বসির আহাম্মদ ফারজানা আক্তারকে পালাক্রমে ধর্ষণ করে শ্বাসরোধ করে হত্যা করে।
পরে বাঁশঝারের নিচ থেকে ফারজানার লাশ উদ্ধার করে জ্বীন তাকে মেরে ফেলেছে বলে এলাকায় অপপ্রচার চালায় আসামিরা। ঘটনার পর মৃত ফারজানা আক্তারকে তড়িঘড়ি কবর দেওয়ার চেষ্টা করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় দেবিদ্বার থানায় ২০১০ সালের ১৮ জুন একটি হত্যা মামলা দায়ের করা হয়।
এদিকে, আসামিদের কার্যকলাপে সন্দেহ হওয়ায় গ্রামবাসী তাদের আটক করে পুলিশে সোপর্দ করে। পরে তারা আদালতে হত্যার কথা স্বীকার করে। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ আব্দুল্লাহ পিন্টু ও রোকসানা বেগম।
(এইচকেজে/এএস/আগস্ট ১৪, ২০১৪)