আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : করোনায় ক্ষতিগ্রস্ত বরিশালের ২৩২ জন শিক্ষক-শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের মাঝে রবিবার এগারোটায় প্রধানমন্ত্রীর অনুদানের ১৩ লাখ ৪০ হাজার টাকা বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বিতরণ করেছেন।

জানা গেছে, করোনা পরিস্থিতিতে শিক্ষক-শিক্ষার্থী এবং শিক্ষা প্রতিষ্ঠানের আর্থিক অসচ্ছলতা দূরীকরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুদান জেলার তিনটি শিক্ষা, চারজন শিক্ষক এবং ২শ ২৫জন শিক্ষার্থীদের অনুকূলে ১৩ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেন।

সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ক্ষতিগ্রস্ত শিক্ষক-শিক্ষার্থী এবং শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানের অর্থ তুলে দিয়েছেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, জেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এসি শিক্ষা মোঃ নাজমূল হুদা।

জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে ২৫হাজার টাকা করে ৭৫ হাজার টাকা, চারজন শিক্ষকের অনুকূলে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা এবং ২শ ২৫ জন শিক্ষার্থীদের মধ্যে ২১ জনকে তিন হাজার টাকা, পাঁচ হাজার টাকা করে ১শ ১৩ জন, ছয় হাজার টাকা করে ৪০ জন এবং সাত হাজার টাকা করে ৫১ জন শিক্ষার্থীকে বিতরণ করা হবে। পর্যায়ক্রমে অনলাইনের মাধ্যমে প্রত্যেকের ব্যাংক একাউন্টে এ অর্থ পৌঁছে যাবে।

(টিবি/এসপি/জুলাই ২৬, ২০২০)