আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : গরীবের ডাক্তার ও করোনার সম্মুখযোদ্ধা নিজেই করোনায় আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থেকে দীর্ঘদিন চিকিৎসার পর সুস্থ্য হয়ে ফের চিকিৎসা সেবায় নিজেকে নিয়োজিত করেছেন।

বরিশালের গৌরনদী উপজেলার কৃতি সন্তান ও বরিশাল শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক ডাঃ মোঃ মাহাবুব আলম মীর্জা করোনাকে জয় করে শনিবার থেকে চিকিৎসা সেবায় নিয়োজিত হয়েছেন।

সূত্রমতে, করোনার শুরু থেকে অধিকাংশ চিকিৎসকেরা যখন করোনাকে ভয় করে রোগিদের সেবা দেয়া থেকে নিজেদের আড়াল করে রেখেছেন, ঠিক সেই সময় করোনাকে ভয় না করে রোগিদের সেবা দিয়ে আসছিলেন গরীবের ডাক্তার মাহাবুব আলম মীর্জা। একপর্যায়ে রোগিদের চিকিৎসা সেবা দিতে গিয়ে তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়ে পরেন।

গত ৭ জুলাই শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষার পর তার শরীরে করোন শনাক্ত হয়। পরবর্তীতে তিনি (মির্জা) গৌরনদীস্থ ভাড়াটিয়া বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ্য হন। গত ১৯ জুলাই করোনার দ্বিতীয় নমুনা দেয়ার পর পরীক্ষায় তার করোনার রিপোর্ট নেগেটিভ আসে।

ডা. মোঃ মাহাবুব আলম মীর্জা বলেন, সাধারণ ও গরীব, অসহায় রোগিদের চিকিৎসা সেবা দেয়ার কথা চিন্তা করে শনিবার থেকে আমি পূণরায় রোগিদের চিকিৎসা প্রদান করা শুরু করেছি।

তিনি আরও বলেন, আমার অসুস্থতার সময় যারা সার্বক্ষনিক খোঁজ খবর নিয়েছেন তাদের কাছে আমি চির কৃতজ্ঞ। জীবনের শেষসময় পর্যন্ত যেন আমি রোগিদের চিকিৎসা সেবা দিয়ে যেতে পারি এ জন্য আমি সকলের কাছে দোয়া চাই।

(টিবি/এসপি/জুলাই ২৬, ২০২০)