কক্সবাজার প্রতিনিধি : সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়াগামিদের পৌঁছে দেয়াকে কেন্দ্র করে দালালদের দুই গ্রুপের সংঘর্ষে মো. শাহজাহান (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এসময় গুলিবিদ্ধ হয়েছে আরো ৪ জন।

বৃহস্পতিবার ভোরে কক্সবাজার সদরের কলাতলীর দরিয়ানগর এলাকার সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় এ ঘটনা ঘটে।
এতে নিহত কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ কলাতলীর বড়ছড়া এলাকার সিরাজুল ইসলামের পুত্র শাহাজাহানকে গোপনে দাফনের চেষ্টা কালে কক্সবাজার সদর থানার পুলিশ বেলা ৪ টার দিকে লাশটি উদ্ধার করে কক্সবাজার সদর হাসাপাতালের মর্গে নিয়ে এসেছে।
এসময় কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ কলাতলী বড়ছড়া এলাকার মো. হোসেনের পুত্র জাফর আলম (৫০), একই এলাকার মো. ছমির উদ্দিনের পুত্র মো. শফিক (২৩), জনৈক হামিদ হোসেন প্রকাশ বার্মাইয়া লালু (৪০) ও অজ্ঞাত একজন গুলিবিদ্ধ হয়েছে বলে তাদের কোথাও খোঁজে পাচ্ছেনা পুলিশ।
বড়ছড়া এলাকার স্থানীয় লোকজন নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, বুধবার সন্ধ্যার দিকে কক্সবাজার শহরের বাহারছড়ার শামসুল আলমের মালিকানাধীন একটি ট্রলারে করে মালেয়াশিয়াগামী ১৭ জনকে জাহাজে তুলে দিতে যায় এবং শাহাজাহান সহ মোট ৪ দালাল। এ সময় পাচারকারী চক্রের অন্য একটি দল ওই ১৭ যাত্রীকে ছিনতাইয়ের উদ্দেশ্যে ওই ট্রলারে হানা দেয়। এতে উভয়পক্ষের সংঘর্ষে ট্রলার মাঝি শাহাজাহান নিহত হয়। এ সময় আরো ৩ জন আহত হয়েছেন।
তবে নিহতের পিতা সিরাজুল ইসলাম জানিয়েছেন, শাহাজাহানসহ ৪ জন যুবক মাছ ধরতে সাগরে যায়। বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে শাহাজাহানের অন্য ৩ সঙ্গী তার লাশ নিয়ে বাড়িতে এসে খবর দেয় তারা সাগরে ডাকাতের কবলে পড়েছিল। তারা ডাকাতের কবল থেকে বেঁচে আসার চেষ্টা করলে ডাকাতের গুলিতে শাহাজাহান মারা যায়।
তিনি আরো জানিয়েছেন, নিহত শাহাজাহানের লাশ বাড়িতে পৌঁছে দেওয়ার পর থেকে তার সাথে মাছ ধরতে যাওয়া অন্য ৩ ব্যক্তির হদিস পাওয়া যাচ্ছে না। এমনকি তারা এলাকায়ও নেই বলে দাবি করেছেন নিহতের পিতা।
কক্সবাজার সদর থানার এসআই ফজলুল কাদের পাটোয়ারী জানিয়েছেন, গুলিবিদ্ধ হয়ে শাহাজাহান নামের এক যুবক নিহত হয়েছে। তবে কি কারণে তাকে গুলি করা হয়েছে বিষয়টি জানা যায়নি। নিহত শাহাজাহানের অন্য সঙ্গীদের খোঁজ পাওয়া গেলে ঘটনার মূল কারন বের করা সম্ভব হবে। তাদের সন্ধানে পুলিশ তৎপরতা চালাচ্ছে।
তিনি জানান, বিষয়টি মালয়েশিয়াগামি বলে তিনিও শুনেছেন।
(টিটি/এএস/আগস্ট ১৪, ২০১৪)