উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : মেহেরপুরে  জঙ্গীবাদ বিরোধী অভিযানে ‘আল্লাহর দল’ এর দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১২)। এসময় ২টি উগ্রবাদী বই, ২১টি উগ্রবাদী লিফলেট, উগ্রবাদী কাজে ব্যবহৃত ৩টি মোবাইল ফোন ও ৫টি সিম উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত দুই সক্রিয় সদস্য হলেন- কামরুল ইসলাম (৩৬), মোঃ আরিফুল ইসলাম (৩৩) ।

বুধবার (৫ আগস্ট) বিকালে মেহেরপুরে সদর থানাধীন ৩নং আমঝুপি ইউপির খোকশা শেখপাড়া থেকে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়।

র‌্যাব বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ জানতে পারে যে, দীর্ঘদিন যাবত কামরুল ইসলাম ও আরিফুল ইসলাম আল্লাহর দলের সাথে সম্পৃক্ত এবং তারা সদস্য সংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন। তারই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়। গ্রেফতার হওয়ার পূর্ব মুহুর্ত পর্যন্ত তারা দু’জন মেহেরপুর জেলার আল্লাহর দল নামক সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন এর সার্বক্ষনিক দায়িত্বে নিয়োজিত ছিলেন। তারা নতুন সদস্য সংগ্রহ করেন, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্যান্য সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় এর মত গুরুত্ব¡পূর্ন কাজগুলো করতেন। এছাড়াও আল্লাহর দল এর সদস্যদের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে তিনি সকল সদস্যদের নিয়ে আলোচনা সভা করতেন।

পরবর্তীতে তাদের বিরুদ্ধে মেহেরপুর জেলার মেহেরপুর সদর থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬(২) এর (ই) (ঈ) /১০/১২/১৩ ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

(পিআর/এসপি/আগস্ট ০৬, ২০২০)