জামালপুর প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের JU Solidarity এবং সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human AID-ICCHA(ইচ্ছা) এর উদ্যোগে ৬ আগস্ট ২০২০ইং(বৃহস্পতিবার) বিকাল ৫ টায় জামালপুর সদর উপজেলার লক্ষ্মীচর ইউনিয়নের চর রাঙ্গামাটিয়া গ্রামের বন্যার্ত ৫০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

JU Solidarity : Jahangirnagar University Ex-students and their friends unity এর আকবর উদ্দিন আহমেদ মিলন(জাবি-৯, সরকার ও রাজনীতি) বলেন, JU Solidarity ও ICCHA'র যৌথ উদ্যোগে গত ২৮ জুলাই থেকে যে ত্রান তৎপরতা চলছে তাতে যথেষ্ট আগ্রহ ও উৎসাহজনক সাড়া পাচ্ছি। তাই আমরা প্রায় ৮ জায়গায় ত্রাণ দেয়ার পরেও সহায়তা পেয়ে যাচ্ছি। আজকের ত্রাণ মিলিয়ে ১১ জায়গা হলো। আমরা উজ্জীবিত ও অনুপ্রানিত। যতোদিন সহায়তা পাই, ততোদিন আমাদের কার্যক্রম চলবে। আমরা অনুপ্রানিত হচ্ছি সহায়তা দানকারীদের দ্বারা আর জাবিয়ান তরুণ উদ্যমীরা অনুপ্রাণিত হচ্ছে আমাদের দ্বারা। সবার প্রতি আমাদের কৃতজ্ঞতা।'

জাবি'র সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human AID-ICCHA(ইচ্ছা) এর সভাপতি নুরুজ্জামান শুভ(ইতিহাস -৪৫ ব্যাচ)বলেন, 'দেশে বন্যা দীর্ঘ সময় থাকায় এবং দেশের মধ্যভাগে বন্যার পানি স্থিতিশীল অবস্থায় থাকায় বন্যার্ত এলাকার মানুষ অসহায়ভাবে দিন যাপন করছে। অনেকে নদী ভাঙ্গনে বাড়ি, জমি-জমা হারিয়েছেন। আমরা দেশের এ'সকল বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করতেছি। সামর্থ্যানুযায়ী সবাইকে দেশের বন্যার্ত মানুষের পাশে এগিয়ে আসার আহবান জানাচ্ছি। আর যারা আমাদেরকে ফান্ড দিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ইচ্ছা'র সহ সভাপতি এস এন সোহেল রানা(ইতিহাস ৪৫, জাবি) বলেন, 'আমরা বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। জাবিয়ান বড় ভাই, আপু ও অন্যান্য যারা আমাদের ডাকে সাড়া দিয়ে বিভিন্নভাবে সাহায্য করেছেন সকলকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি সবসময় আপনাদেরকে পাশে পাবো ইনশাআল্লাহ ।

ত্রাণ বিতরণকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ জাকির হোসাইন জয়(মার্কেটিং, ৪৫ ব্যাচ)'সহ স্থানীয় জাবিয়ানরা ও যুবকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাবি'র JU Solidarity এবং ইচ্ছা যৌথ আয়োজনে (২৯জুলাই, ২০২০ইং) গাইবান্ধাতে, ৩০ জুলাই ২০২০ কুড়িগ্রামের উলিপুরে, ৩১ জুলাই ২০২০ সুনামগঞ্জে, ৩ আগস্ট ২০২০ টাঙ্গাইলে, ৫ আগস্ট ২০২০ কুড়িগ্রামের ভূরুঙ্গামারী, বগুড়াতে, কুড়িগ্রামের ভোগডাঙ্গাতে এবং ইচ্ছা গতবছর(২০১৯ সালে) মানিকগঞ্জে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছিল।

(পিএস/০৬ আগস্ট, ২০২০ইং)