জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ী পৌর মেয়র রুকুনুজ্জামান রোকনের অপসারণের জন্য সাতদিনের আল্টিমেটাম দিয়েছেন পৌরসভার কাউন্সিলররা। শনিবার (৮ আগস্ট) দুপুর আড়াইটায় পৌরসভা কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

মেয়র রোকন ফেসবুক লাইভে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের এমপি ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মো. মুরাদ হাসানকে নিয়ে কটূক্তিসহ পৌরসভায় নানা অনিয়ম-দুর্নীতি, নারী কেলেঙ্কারি ও কাউন্সিলরদের হয়রানির অভিযোগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত সকল কাউন্সিলরদেও মধ্যে লিখিত বক্তব্য পাঠ করেন প্যানেল মেয়র মোহাম্মদ আলী। আরও বক্তব্য দেন কাউন্সিলর শ্রী কাঁলাচান পাল, জহুরুল ইসলাম, সোহেল রানা, আব্দুস সাত্তার, চায়না বেগম প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, মেয়র রোকন সরিষাবাড়ী কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মাণের বরাদ্দ ৫০ লাখ টাকার অধিকাংশ অবৈধভাবে উত্তোলন এবং পৌর কবরস্থানের সাড়ে পাঁচ লাখ টাকা ও মশক নিধন কর্মসূচির আট লাখ টাকাসহ করোনাকালীন বিশেষ বরাদ্দ আত্মসাৎ করেছেন। বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় বছরে প্রায় ৮০ লাখ টাকা করে পৌনে পাঁচ বছরে প্রায় চার কোটি বরাদ্দ এলেও সে সম্পর্কে কাউন্সিলররা কিছুই জানেন না। প্রতিবছর পৌরসভায় প্রায় দুই কোটি টাকার কর আয় হলেও কাউন্সিলর ও কর্মচারীদের ১৭-১৮ মাসের বেতন-ভাতা বন্ধ করে নিজের মাসিক ভাতা প্রতিমাসেই উত্তোলন করছেন।

কাউন্সিলররা আরও জানান, মেয়রের বিরুদ্ধে নানা অনিয়ম, যৌন কেলেঙ্কারি, টেন্ডারবাজি, নিয়োগ বাণিজ্য, মদ্যপান, অস্ত্রের মহড়া, নারী কেলেঙ্কারি ঢাকতে গুম নাটক, সাংবাদিক, কাউন্সিলর ও সাধারণ মানুষকে হত্যার হুমকিসহ শতাধিক অভিযোগে গত ১ মে সব কাউন্সিলররা একযোগে মেয়রকে অনাস্থা দেন। একইদিন বিকেলে উপজেলা আওয়ামী লীগের দলীয় সভায় রোকনকে ত্রাণ আত্মসাৎ ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পৌর আওয়ামী লীগের সহসভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়। এতে তিনি পৌরসভায় অবাঞ্ছিত হয়ে পড়লে অজ্ঞাত স্থান থেকে তথ্য প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করে আসছেন।

(আরআর/এসপি/আগস্ট ০৮, ২০২০)