মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার মদন উপজেলার হাওরে ইঞ্জিনচালিত নৌকা ডুবিতে মদন ফায়ার সার্ভিস অগ্রণি ভূমিকা রাখে। গত ৫ আগষ্ট উচিতপুর  নৌভ্রমনের সময় ৪৮ যাত্রী নিয়ে পর্যটক বাহী একটি ট্রলার ডুবে যায়। ৩০ জন তীরে উঠতে পারলেও ১৮ জন ডুবে যায়। এ সংবাদের প্রেক্ষিতে মদন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আহমেদুল কবিরের নেতৃত্বে ফায়ার ফাইটার রফিকুল ইসলাম, আবু নৌসাদ, রুবেল আহমেদ, সাগর চৌধুরী ও আশরাফুল ইসলাম দ্রুত ঘটনাস্থলে যান এবং ময়মনসিংহের ডুবরী ইউনিটকে খবর দেন। তবে ময়মনসিংহ থেকে ডুবরী ইউনিট আসার আগেই ১৭ লাশ মদন ফায়ার সার্ভিস ইউনিট উদ্ধার করতে সক্ষম হন।  তাদের এ অগ্রনী ভূমিকা পালনের জন্য এলাকাবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

এ ব্যাপারে মদন উপজেলা শাখার সুজন সভাপতি ও সিনিয়র সাংবাদিক মোতাহার আলম চৌধুরী জানান, মদন ফায়ার সার্ভিস ইউনিটকে আমি ব্যাক্তিগত ও এলাকাবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানাই। তারা জীবনের ঝুঁকি নিয়ে ১৭টি মৃত দেহ উদ্ধার করতে পেয়েছে। নিসন্দেহে ফায়ার সার্ভিস অধিদপ্তর তাদের পুরস্কৃত করা প্রয়োজন।

মদন ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আহমেদুল কবির জানান, এটা আমাদের দায়িত্ব ছিল। কিন্তু আমরা ডুবরী নই। এর পরেও আমরা জীবনের ঝুঁকি নিয়ে ১৭টি মৃত দেহ উদ্ধার করতে সক্ষম হয়েছি। তবে জীবিত উদ্ধার করতে পাড়লে আমরা শান্তি পেতাম।

(এএমএ/এসপি/আগস্ট ০৯, ২০২০)