ইবি প্রতিনিধি : ‘ভাইয়েরা আমার, আজ দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আপনারা সবই জানেন এবং বোঝেন। আমরা আমাদের জীবন দিয়ে চেষ্টা করেছি, কিন্তু দুঃখের বিষয় আজ ঢাকা, চট্টগ্রাম, খুলনা......হঠাৎ সাঈদীর ওয়াজ! সবাই হতভম্ব! কিছুক্ষণের নিরবতা ভেঙেই দৌড়াদৌড়ি শুরু। এমনই ঘটনা ঘটেছে কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানের জন্য ভাড়া করা মাইকে ৭ মার্চের ভাষণ চলতে চলতে হঠাৎ সাঈদীর ওয়াজ বেজে উঠে। রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে।

এসময় শিক্ষার্থীদের তাৎক্ষণিক প্রতিবাদের মুখে পড়ে ওয়াজ বন্ধ করে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাজানো হয়। এ ঘটনা ক্যাম্পাসে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে ‘টক অব দ্যা ক্যাম্পাস’ এ পরিণত হয়েছে। এর পেছনে ইবি বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের নেতাদের উদাসীনতাকে দায়ী করেছে ছাত্রলীগের একাংশ।

এ ব্যাপারে বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুলের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘মাইক পরীক্ষা করতে গিয়ে অপ্রত্যাশিতভাবে সাইদীর ওয়াজ শুরু হয়ে যায়। এতে আমরাও বিব্রতবোধ করেছি। এটা তেমন কোনও বিষয় না।’

(ওএস/এটিআর/আগস্ট ১৫, ২০১৪)