স্টাফ রিপোর্টার : মহামারি করোনাকালে রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তি, নানা অনিয়ম ও দুর্নীতি সামনে আসার ঘটনায় স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক ডা. আমিনুল হাসানকে পদ থেকে সরিয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছিল গত ২৩ জুলাই। মাস পেরোনোর আগেই তাকে ঢাকা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) অধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে গতকাল রবিবার (১৬ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আমিনুল হাসানকে আগামী তিন দিনের মধ্যে নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

নানা অনিয়ম, দুর্নীতি এবং রিজেন্ট হাসপাতাল কেলেঙ্কারির ঘটনায় সমালোচনার মুখে গত ২৩ জুলাই আমিনুল হাসানকে স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক পদ থেকে সরিয়ে দেয়া হয়। তবে মাস পেরোনোর আগেই ওএসডিকৃত এই কর্মকর্তাকে পদায়ন করায় স্বাস্থ্য সেক্টরের অনেকের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বলছেন, দুর্নীতির অভিযোগ তদন্ত কার্যক্রম শেষ হওয়ার আগে এই কর্মকর্তাকে পদায়ন করায় দুর্নীতিবাজরা আরও উৎসাহিত হবে।

ডা. আমিনুলকে ওএসডি করার আগের দিন ২২ জুলাই পদত্যাগ করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

(ওএস/এসপি/আগস্ট ১৭, ২০২০)