বড়লেখা ( মৌলভীবাজার) প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন বেগম খালেদা জিয়ার ১৫ আগষ্টের জন্মদিনের সমালোচনা করে বলেছেন, ‘স্বাধীনতার পর জিয়া খালেদাকে গ্রহন করেন নাই, বঙ্গবন্ধু জিয়া খালেদাকে স্ত্রী হিসেবে গ্রহনের জন্য বলেছেন।

স্বাধীনতা যুদ্ধের সময় খালেদা ক্যান্টনমেন্টে পাক সেনাদের হাতে বন্দী থাকা থাকায় যুদ্ধের পর জিয়া খালেদাকে স্ত্রী হিসেবে গ্রহন করতে নারাজ ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জিয়াকে অনেক বুঝিয়ে শুনিয়ে স্ত্রী হিসেবে খালেদাকে সমঝিয়ে দিয়েছিলেন। অথচ সেই খালেদা জিয়া হঠাৎ করে জাতির শোকাভিভুত দিন ১৫আগষ্টকে নিজের জন্মদিন দাবী করে জন্মদিন পালন করছেন। তিনি খালেদা জিয়াকে ১৫ আগষ্ট জন্মদিন পালন বন্ধ করে আসল তারিখে জন্মদিন পালনের আহবান জানান। ’

শুক্রবার(১৫ আগষ্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনিউপরোক্ত কথা গুলো বলেন।

তিনি আরো বলেন, ‘আমাদের কর্মের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে । বঙ্গবন্ধুর সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য রুপকল্প ২০২১ বাস্তবায়নের কাজ চলছে। বর্তমানে ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর বিভিন্ন পদক্ষেপ দেশ-বিদেশে প্রশংসিত হচ্ছে। জাতিকে অপরাধীর গ্লানী থেকে মুক্ত করার জন্য ইতিমধ্যে বঙ্গবন্ধুর কয়েকজন খুনী ফাঁসী কার্যকর করা হয়েছে। বিদেশে পলাতক থাকা বঙ্গবন্ধুর খুনীদের দেশে আনার জন্য সরকার জোর চেষ্ঠা করে যাচ্ছে। একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে বাংলাদেশে সকল যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোঃ আমিনুর রহমানের সভাপতিত্বে উপাধ্যক্ষ একেএম হেলালের সঞ্চালণায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফিুকল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ডাঃ প্রণয় কুমার দে, ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, সমীর কান্তি দেবনাথ প্রমুখ।
পরে বঙ্গবন্ধু উপর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

এদিকে,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বড়লেখা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্দোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আওয়ামীলীগের সহ-সভাপতি নিমার আলীর সভাপতিত্বে আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মোঃ শাহাব উদ্দিন এমপি। উপজেলা আওয়ামলীগের যুগ্ম সাধারন সম্পাদক আনোয়ার উদ্দিনের সঞ্চালনায় অন্যানদের মাঝে বক্তব্য রাখেন ডাঃ প্রনয় কুমার দে, রফিকুল ইসলাম সুন্দর, কামরান চৌধুরী, সুয়েব আহমদ, জুয়েল আহমদ, তানিমুল ইসলাম, সাইদুল ইসলাম, রেহান পারভেজ রিপন প্রমুখ।

পরে বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারে বড় মসজিদে বাদ জুম্মা বঙ্গবন্ধু সহ ১৫ আগষ্ট নিহতদের আতœার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও শিরনী বিতরন করা হয়।

(এলএস/এটিআর/আগস্ট ১৫, ২০১৪)