তথ্যপ্রযুক্তি ডেস্ক : নীতিমালা না মানায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক টুইটের বিরোধিতা করে অস্বীকৃতি বার্তা দিয়েছে টুইটার।

ওই বার্তায় বলা হয়, ট্রাম্পের এই টুইট নির্বাচনে মার্কিন ভোটারদের “নাগরিক এবং নির্বাচনের বিশুদ্ধতা”র অধিকারের যে নীতিমালা রয়েছে তা ক্ষুণ্ণ করেছে।

টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, “তো এখন ডেমোক্রেটস মেইলের ড্রপ বক্স ব্যবহার করছে প্রচারণার জন্য? এটা ভোটারের তথ্যের নিরাপত্তা লঙ্ঘন ছাড়া আর কিছুই না। তাদের এই কর্মকাণ্ড অনেকটা ভোটারকে ভোট চুরি করে দেওয়ার সুযোগের মত, যেখানে একজন ভোটার কয়েকবার ভোট দিতে পারবে। যারা তাদের নিয়ন্ত্রণ করছে তারা কি প্রজাতন্ত্র বা গণতন্ত্র মেনে চলছে? তারা কি করোনা ভাইরাস থেকে সুরক্ষিত ও সচেতন? তারা ভণ্ড ছাড়া আর কিছুই নয়।”

ট্রাম্পের টুইটে এর সঙ্গে জুড়ে দেওয়া অস্বীকৃতি বার্তায় টুইটার আরো জানায়, নাগরিকদের আকর্ষণে টুইটের ভূমিকা থাকতে পারে তাই টুইটারের পক্ষ থেকে পোষ্টটি সরিয়ে নেওয়া হচ্ছে না।

এদিকে আসন্ন নির্বাচনে দেশজুড়ে ভোটারদের মধ্যে যারা ব্যালটে ভোটে আস্থা রাখতে পারছে না তাদের সুবিধাজনক উপায় এবং নির্ভরযোগ্য মাধ্যম মার্কিন পোস্টাল সার্ভিস ব্যবহার করে ড্রপ বক্সে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছে মার্কিন ডেমোক্র্যাটিক পার্টি।

(ওএস/এসপি/আগস্ট ২৪, ২০২০)