চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত করে উপজেলা পরিষদ শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা প্রসাশন।

এসময় উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নুরুল করিম খান, সুফিয়া খাতুন, মহিলা বিষয়ক কর্মকর্তা চিত্রা রানী সাহা, কৃষি কর্মকর্তা রওশন আলম, নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, ওসি সুব্রত কুমার সরকার, আ’লীগ নেতা শামসুজ্জামান, রোকেয়া আজাদ।

পরে সেখান থেকে শোক র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীসহ সরকারী বেসরকারী বিভিন্ন শেণীপেশার মানুষ অংশ নেয়। উপজেলা পরিষদ চত্বরে ও শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয় রচনা, চিত্রাংকন ও হামদ নাত প্রতিযোগিতা। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।
এ ছাড়া উপজেলা আ’লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, শোক র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। উপজেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখোর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, এসএম নজরুল ইসলাম, আব্দুল মালেক, আবুল হোসেন ধনি, সিএস জোহা প্রমুখ।

(এসএইচএম/এটিআর/আগস্ট ১৫, ২০১৪)