পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় একটি কমিউনিটি ক্লিনিকে জাতীয় শোক দিবসে পতাকা উত্তোলন না করায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ আবুল ফাতাহ।

জানা গেছে, পাথরঘাটার নাচনাপাড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মোঃ শাহ জালালের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ করেছেন হারুনুর রশিদ নামক একজন স্বাস্থ্য পরিদর্শক।

অভিযোগে জানা যায়, নাচনাপাড়া কমিউনিটি ক্লিনিকে ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা (অর্ধনমিত করে) উত্তোলন করেন নি শাহজালাল।এছাড়াও সরকারি দপ্তর থেকে সরবরাহকৃত ব্যানার প্রদর্শন করা হয়নি। কোনো অনুষ্ঠান করা হয়নি। খোঁজ নিয়ে জানা গেছে উক্ত শাহজালাল একজন খামখেয়ালিপনা লোক। সে কোন কিছুই তোয়াক্কা করে না।

অভিযোগকারী স্বাস্থ্য পরিদর্শক হারুন অর রশিদ জানান, নাচনাপাডা ইউনিয়নে প্রবেশ করলে তার পা ভেংগে গুড়িয়ে দিবে বলে মোবাইলে হুমকি দেয ওই শাহজালাল। শাহজালাল রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ভোগ করেও রাষ্ট্রের অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করেননি। বিষয়টির কৈফিয়ৎ চেয়েছেন পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আবুল ফাত্তাহ।

এদিকে এ ঘটনায় অভিযোগকারীকে বিভিন্ন মহল থেকে হুমকি দেয়ার অভিযোগও উঠেছে ওই অভিযুক্ত শাহজালালের বিরুদ্ধে।

ওই কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারি সবুর এর কাছে শাহজালালের নাম্বার চাইলে তিনি তার নাম্বার দিতে গড়িমসি করেন এবং তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে দাবী করেন।

পরে অভিযুক্ত শাহজালালের সঙ্গে যোগাযোগ করা হলে বৃষ্টির কারণে ক্লিনিকে পৌঁছুতে না পারায় পতাকা উত্তোলন করতে পারেননি বলে দাবী করেন।

এদিকে নাচনাপাড়া ইউপি চেয়ারম্যান ফরিদ খানের বক্তব্য জানার জন্য কয়েকবার তাঁর মুঠোফোনে ডায়েল করেও তাকে পাওয়া যায়নি ।

(এটি/এসপি/আগস্ট ২৫, ২০২০)