রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : অবশেষে ৩৮ঘন্টা পর ২৫আগষ্ট মঙ্গলবার কুড়িগ্রামের রাজারহাটে ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে পূনরায় চালু করছে তাদের ব্যবসা প্রতিষ্ঠান। আকস্মিকভাবে ব্যবসায়ীরা ধর্মঘট ডাকায় পুরো উপজেলা জুড়ে অদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়।

বিষয়টি নিয়ে ২৪ ঘন্টায়ও কোন সুরাহা না হওয়ায় ২৪আগষ্ট সোমবার রাত ১০ঘটিকার সময় রাজারহাট সদর বনিক সমিতির জরুরী সভায় বাজারের সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠা ২৫ আগষ্ট মঙ্গলবার সকাল ৬ঘটিকা থেকে অনিদিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। সেই লক্ষ্যে সকাল থেকে রাজারহাট বাজারের সকল প্রকার দোকানপাট ব্যবসায়ীরা বন্ধ রাখে। এতে করে বিভিন্ন এলাকা থেকে আসা ক্রেতারা চরম বিপাকে পড়ে ভোগান্তির শিকার হয়।

এ উদ্ভুত পরিস্থিতি নিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুনুর মোঃ আক্তারুজামান, রাজারহাট সদর বনিক সমিতির সভাপতি আলহাজ্ব আমজাদ হোসেন, সাধারন সম্পাদক আঃ রাজ্জাক জেলা পরিষদ সদস্য আব্দুস ছালামসহ ৭/৮জন রাজারহাট উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নির্বাহী অফিসারের সাথে ঘন্টাব্যাপী বৈঠক করে। এক পর্যায়ে সমঝোতা হলে ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার করে নিয়ে দুপুর সাড়ে ১২টার পর দোকানপাট খুলে দেয়।

এ ব্যাপারে রাজারহাট সদর বনিক সমিতির সভাপতি আলহাজ্ব আমজাদ হোসেন বলেন, এরপর ভ্রাম্যমান আদালত রাজারহাট বাজারে মনিটরিংয়ে আসলে বনিক সমিতিকে অবহিত করবে।

মঙ্গলবার (২৫ আগষ্ট)এ ব্যাপারে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ নুরে তাসমিন বলেন, ভূল বুঝাবুঝির কারণে ব্যবসায়ীরা ধর্মঘট করেছিল। সকলের সাথে আলোচনা করে বিয়ষটি নিরসন করা হয়েছে।

(পিএম/এসপি/আগস্ট ২৫, ২০২০)