সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : সেচের ড্রেন বন্ধ করাকে কেন্দ্র করে কেন্দুয়া উপজেলার গন্ডা ইউনিয়নের ভাটলারা গ্রামের নিরীহ কৃষক পিন্টু দত্তকে (৩০) কুপিয়ে মারাত্বক জখম করেছে একই গ্রামের শুকুর উদ্দিন গংরা। এ সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে শুক্রবার বেলা অনুমান সাড়ে ১২টার দিকে। আহত অবস্থায় তাকে কেন্দুয়া উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক আশংকাজনক অবস্থায় নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করেন। 

পিন্টু দত্ত নিজের জমির সেচের ড্রেন বন্ধ করে ঘটনার আগে বাড়িতে চলে যান। পরে শুকুর উদ্দিন ও মাসুদ গংরা পিন্টুকে ডেকে তার বসত বাড়ির বাইরে এনে বেদড়ক মারপিট শুরু করে। এক পর্যায়ে কুপিয়ে মাথায় মারাত্বক জখম করে। এসময় পিন্টুর বৃদ্ধ বাবা সুনিল দত্ত ও মা প্রমা দত্ত ফেরাতে গেলে হামলাকারীরা তাদেরকেও মারপিট করে।

পিন্টুর মা বৃদ্ধ প্রমা দত্ত হাসপাতালে কাঁদতে কাঁদতে বলেন, আমার ছেলেকে তারা খুন করতে মাথায় কুপ দেয় এবং আমাদেরকেও মারপিট করে। জীবন বাঁচাতে আমার ছেলে পিন্টু দৌড়ে গিয়ে প্রতিবেশী কাঞ্চন ডাক্তারের বাড়িতে আশ্রয় নেয়।

এ ঘটনার সতত্যা নিশ্চিত করে কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, ঘটনাস্থলে পুলিশের লোকদের পাঠানো হয়েছে। চিকিৎসার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।


(এসবি/এসপি/আগস্ট ২৯, ২০২০)