জামালপুর প্রতিনিধি : জামালপুরের মেলান্দহে ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয়ে প্রতারণার সময় পাঁচ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৮ আগস্ট) সন্ধ্যায় মেলান্দহ উপজেলার মামা-ভাগিনা আলোকদিয়া এলাকার ঘোড়ামারা খালের কাছ থেকে গ্রেফতার করে আজ শনিবার (২৯ আগস্ট) ওই প্রতারকদের জেলহাজতে পাঠানো হয়েছে।

জামালপুরের পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আজ শনিবার (২৯ আগস্ট) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভুয়া ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয়ে গ্রেপ্তারকৃতরা হলেন দেশ নিউজের কার্ডধারী জামালপুর শহরের সাহাপুর গ্রামের জেহার আলীর ছেলে আব্দুল মান্নান (৩৫), ওই অনলাইনের ক্যামেরাম্যান কার্ডধারী ইসলামপুরের চর গোয়ালিনীর কান্দার চরের ইয়াকুব আলীর ছেলে শুকুর আলী (৩০), ডিবি পুলিশ পরিচয়দানকারী মেলান্দহ পৌর এলাকার কান্দেব বাড়ি গ্রামের মাদ্রিস আলীর ছেলে হেলাল (৩৫), ভাড়ায় চালিত মোটর সাইকেল ড্রাইভার শেরপুর সদরের রামেরচর গ্রামের আশরাফ আলীর ছেলে রুবেল (২০) ও গাঁজা ক্রেতা মেলান্দহের মহিরামকুল গ্রামের সাঈদ মাস্টারের ছেলে মনিরুজ্জামান (২০)।

মেলান্দহ থানার ওসি রেজাউল করিম খান জানান, ওই প্রতারক চক্রটি আগে থেকেই উৎপেতে থেকে মেলান্দহের মামা ভাগিনার আলোকদিয়া গ্রামের জসি সুতারের ছেলে গাঁজা বিক্রেতা জবেদ আলী (৩৫)’র কাছে মনিরুজ্জামানকে গাঁজা কিনতে পাঠায়।

এদিকে গাঁজা কেনার সময় ওই প্রতারক চক্রের বাকি চারজন উপস্থিত হয়ে শুকুর আলীকে দিয়ে ভিডিও ক্যামেরায় ফুটেজ নিতে থাকে। এ সময় জবেদ আলীর স্বজনরা তাদের পরিচয় জানতে চাইলে ডিবি ও সাংবাদিক পরিচয় দেয় তারা। কথাবার্তায় সন্দেহ হলে তাদেরকে আটক করে স্থানীয়রা মেলান্দহ থানায় খবর দেয়। ঘটনাস্থল থেকে প্রতারণায় ব্যবহৃত একটি মোটরসাইকেল, ১০ গ্রাম গাঁজাসহ ৫ ভুয়া ডিবি পুলিশ ও সাংবাদিককে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত জানায় তারা দীর্ঘদিন ধরে ডিবি পুলিশ সাংবাদিকসহ নানা পরিচয়ে চাঁদাবাজি ও প্রতারণা করে আসছিল। শুক্রবার (২৮ আগস্ট) তাদের বিরুদ্ধে মেলান্দহ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে। মামলা নম্বর-২৯। আজ শনিবার (২৯ আগস্ট) ওই প্রতারকদের জেলহাজতে পাঠানো হয়েছে।

(আরআর/এসপি/আগস্ট ২৯, ২০২০)