সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : একাধারে তিনবারের ইউপি মেম্বার হিসেবে দায়িত্ব পালন করে আসলেও আগামী নির্বাচনেও ওয়ার্ডের জনগণ তাকে নির্বাচন থেকে সরে যেতে দেবে না। এমন মতামতই প্রকাশ করলেন কেন্দুয়া উপজেলার দলপা ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মেম্বার, হুমায়ুন কবীর। ইউনিয়নের মধ্যে সবচেয়ে বড় ওয়ার্ড এটি। 

এর মধ্যে রামনগর, কুনিহাটি, বুধপাশা গ্রাম রয়েছে। বুধপাশা গ্রামের তারু মিয়া ও আঞ্জুমান আরার ছেলে হুমায়ুন কবীর। ১৯৮৭ সালে রামপুর আনোয়ারা উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি পাস করার পর উচ্চ শিক্ষা গ্রহণের সুযোগ পাননি। এর পর স্থানীয় ভাবে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত করেন। বর্তমান ৫ বছরের নির্বাচনের মেয়াদ প্রায় শেষ হয়ে আসছে। এর আগে দুটি নির্বাচনেই তিনি বিপুল ভোটের ব্যাবধানে ইউপি মেম্বার নির্বাচিত হন।

হুমায়ুন কবীর জানান, এবার আমি প্যানেল চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছি। আমার সাধ্যের মধ্য থেকে এলাকার জনগণের সবচাহিদা পূরণ করতে না পারলেও উল্লেখযোগ্য কাজ করেছি। তাই জনগণ আমাকে এখন থেকেই আবার নির্বাচন থেকে সরে না দাড়ানোর তাগিদ দিচ্ছে।

বুধপাশা গ্রামের আব্দুস ছালাম জানান, হুমায়ুন মেম্বার পর পর তিনবার নির্বাচিত হয়েছেন, তার কর্মকান্ডে আমরা খুব সন্তুষ্ট, তিনি আবার আবার নির্বাচন করবেন এ দাবিই আমরা করে আসছি। তিনবারের দায়িত্ব পালনের বিষয়ে হুমায়ুন কবিরের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, সামসুল হুদা বাচ্চু, আক্তার জামির সোহেল ও আমিনুর রহমান খান পাঠান অলি চেয়ারম্যানের সঙ্গে দায়িত্ব পালন করেছি। তিনজনই জনগনের জন্য খুব ভাল কাজ করেছেন। তবে বর্তমান চেয়ারম্যান আমিনুর রহমান খান পাঠান অলি গরিব দুঃখি মানুষের যেমন বিধবা, বয়স্ক, প্রতিবন্ধী ভাতা সহ ভিজিএফ, ভিজিডি বিতরনের ক্ষেত্রে অত্যান্ত পরিচ্ছন্ন দায়িত্ব পালন করেছেন। এতে কোন জনগণ হয়রানি হয়নি।

তিনি বলেন, একাধারে তিনবার মেম্বার নির্বাচিত হয়েছি, তাই আমি চাচ্ছিলামনা নির্বাচন করতে। কিন্তু জনগণ আমাকে নির্বাচন থেকে বিরত থাকতে দেবে না। আবারও আমাকে নির্বাচন করতেই হবে।

(এসবি/এসপি/আগস্ট ২৯, ২০২০)