নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় মধুমতি নদীতে নৌকা ভ্রমন করতে গিয়ে কালনাঘাট  এলাকায় ট্রলার থেকে পড়ে পুলিশ সদস্য ও তার শিশু পুত্র নিখোঁজ হয়েছেন। 

গত শুক্রবার সন্ধ্যার পর এ ঘটনা ঘটে। নিখোঁজ দু’জন হলেন, পুলিশ কনস্টেবল আবু মুসা রেজওয়ান (৩০) ও তার শিশুপুত্র আনাস (৬ মাস)। আবু মুসা পুলিশ সদর দপ্তরে কর্মরত রয়েছেন। তিনি লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামের মুক্তিযোদ্ধা আজাদ মোল্লার ছেলে।

পরিবার সূত্রে জানা গেছে, মুসা তার কর্মস্থল থেকে এক সপ্তাহ আগে ছুটিতে বাড়িতে আসেন। শুক্রবার বিকেলে ট্রলার ভাড়া করে মুসা তার স্ত্রী, পুত্রসহ আটজন আত্মীয়-স্বজন নিয়ে কালনাঘাট এলাকার মধুমতি নদীতে নৌকা ভ্রমনে বের হন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তারা ঘাটের দিকে ফিরছিলো। কালনা ঘাটে নির্মাণাধীন সেতু এলাকায় আসলে ট্রলারের ইঞ্জিন বন্ধ হয়ে স্রোতের তোড়ে ট্রলারটি সেতুর একটি পিলারের সাথে জোরে ধাক্কা লাগে। এ সময় মুসার কোলে থাকা শিশু পুত্র আনাস নদীতে পড়ে যায়। তাকে উদ্ধার করার জন্য মুসা নদীতে ঝাঁপিয়ে পড়েন। এরপর থেকে শিশু পুত্রসহ পিতা মুসা নিখোঁজ রয়েছে।

পরে স্থানীয় লোকজন ওই ট্রলারে থাকা মুসার স্ত্রীসহ পরিবারের বাকি সদস্যদেরকে অন্য একটি ট্রলারে উদ্ধার করে নদীর পাড়ে নিয়ে আসেন। খবর পেয়ে লোহাগড়া ফায়ার স্টেশনের কর্মীরা রাতেই ঘটনাস্থলে পৌঁছায় এবং নদীতে তল্লাশি চালিয়েও নিখোঁজ পিতা পুত্রের কোন সন্ধান পায়নি।

লোহাগড়া ফায়ার সার্ভিসের তত্ত্বাবধায়ক মাসুদ রানা জানান, শনিবার ভোর থেকে উদ্ধার করতে বাংলাদেশ নৌবাহিনীর খুলনা অঞ্চলের সাত সদসস্যের ডুবুরি দল ও বরিশাল থেকে আসা ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের ডুবুরি দল বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের উদ্ধার করতে পারেনি।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরএম/এসপি/আগস্ট ২৯, ২০২০)