জামালপুর প্রতিনিধি : করোনা ভাইরাস প্রতিরোধে জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডে ২৩৩টি দরিদ্র পরিবারের মাঝে হাইজিন কিটস বিতরণ করা হয়েছে। ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘের উদ্যোগে রবিবার (৩০ আগস্ট) দুপুরে দেউরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ হাইজিন কিটস বিতরণ করা হয়। হাইজিন কিটসের মধ্যে ছিল বালতি, গামলা, সাবান, গুঁড়ো সাবান, স্যানেটারি ন্যাপকিন ও মাস্ক।

হাইজিন কিটস বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন জামালপুর পৌরসভার ১২নং ওয়ার্ডের কাউন্সিলর খন্দকার কামরুল ইসলাম মিল্টন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, ওয়ার্ল্ড ভিশন আঞ্চলিক কর্মসূচি (এপি) এর প্রকল্প কর্মকর্তা মৌসুমী আক্তার প্রমুখ।

জানা যায়, জামালপুর পৌরভার ১, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে মোট ১ হাজার পরিবারের মাঝে হাইজিন কিটস বিতরণ এবং লক্ষ্মীরচর ইউনিয়নে করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫৫ টি পরিবারের মাঝে নগদ ৩ হাজার টাকা করে বিতরণ করা হয়। এর আগে স্টার্ট ফান্ডের আর্থিক সহযোগিতায় ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘ যৌথ উদ্যোগে জেলার মাদারগঞ্জ ও ইসলামপুর উপজেলার ১হাজার ৭২৩টি পরিবারের মাঝে ৩হাজার করে শর্তহীন নগদ টাকা ও ১হাজার ৮শ’ টাকা মূল্যের হাইজিন কিটস বিতরণ করা হয়।

(আরআর/এসপি/আগস্ট ৩০, ২০২০)