জামালপুর প্রতিনিধি : জামালপুর সদর উপজেলার দিগপাইত ইউনিয়নের গোপীনাথপুর হাঁটুভাঙা গ্রামে দুর্বৃত্তদের ছোড়া এসিডে দগ্ধ হয়েছে এক কৃষক দম্পতি। শনিবার রাতে গরু চুরির ভয়ে খামারে মাচা করে ঘুমিয়ে থাকার সময় তাদের ওপর এসিড ছুঁড়ে দেয় কেউ। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে প্রথমে জামালপুর ও বিকেল সাড়ে ৪ টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। 

এসিড দগ্ধ দম্পতির নাম কৃষক মামুনুর রশীদ বাবলু (৫৫) ও স্ত্রী আমেনা বেগম (৪৭)।

এলাকাবাসী জানিয়েছে, এলাকায় চোর বেড়ে যাওয়ায় গরু চুরির ভয়ে খামারে মাচা করে করে থাকতেন ওই দম্পতি। শনিবার রাতে কে বা কারা ওদের এসিড ছুঁড়ে মারে। এতে দুজনের শরীরই ঝলসে যায়। রাত ৩ টার দিকে ওদের আর্তনাদে এগিয়ে আসে প্রতিবেশীরা।

এসিড দগ্ধ পরিবারের লোকজন জানান, বাবলুর মেয়ে জান্নাতুল ফেরদৌস মীমের স্বামী জাহাঙ্গীর আলম বিপুলের সৎভাইদের সাথে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে এই এসিড নিক্ষেপের ঘটনা ঘটে থাকতে পারে।

নারায়ণপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. আব্দুল লতিফ মিয়া জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখান থেকে এসিডে পোড়া মশারি, বিছানার চাদর, কিছু কাপড়চোপড় ও অন্যান্য আলামত সংগ্রহ করেছি। এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(আরআর/এসপি/আগস্ট ৩০, ২০২০)