মো. আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : করোনা পরিস্থিতিতে সরকারের ঘোষণা অনুযায়ী চলতি মাসের পহেলা সেপ্টেম্বর (আজ) থেকে সারা দেশে যাত্রী পরিবহনে আগের ভাড়ায় ফেরার কথা থাকলেও মৌলবীবাজারে ঢাকাসহ দেশের অন্যান্য গন্তব্যে পৌঁছতে হানিফ, এনা ও শ্যামলী পরিবহনসহ দূরপাল্লার তিনটি বাস এর বিরুদ্ধে যাত্রীদের কাছ থেকে অতিরিক্তি ভাড়া আদায়, সরকার নির্দেশিত স্বাস্থ্য ব্যবস্থা না নেওয়াসহ কয়েকটি অভিযোগে অভিযান
চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত মৌলভীবাজার শহরের ঢাকা- সিলেট মহাসড়কের বাসস্ট্যান্ড এলাকায় জেলা প্রশাসন কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর সার্বিক তত্তাবাবধানে গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার উদ্দেশ্যে এ অভিযান চালানো হয়।

এ সময় গণপরিবহনের জন্য সরকার নির্দেশিত ব্যবস্থা না নেওয়া, অতিরিক্ত ভাড়া আদায়, ফিটনেস না থাকাসহ অন্যান্য অভিযোগে তিনটি পৃথক মামলা দেয়া হয় এবং দূরপাল্লার বাস এনা পরিবহন, হানিফ পরিবহন এবং শ্যামলী পরিবহনকে সর্বমোট ৮ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন এবং অর্ণব মালাকার।

(একে/এসপি/সেপ্টেম্বর ০১, ২০২০)