স্টাফ রিপোর্টার : সাংবাদিক, ছড়াকার, নাট্যকার ও গীতিকার ওবায়দুল গনি চন্দন (৪৩) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। শনিবার সকাল সাড়ে ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।

জানা যায়, সকালে কলাবাগানে এক বন্ধুর বাসায় হৃদরোগে আক্রান্ত হন চন্দন। তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুকালে তিনি তার স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার সহধর্মিনী রুবিনা মোস্তফা বেসরকারি টিভি চ্যানেল এসএ টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

দৈনিক মানবকন্ঠের প্রধান প্রতিবেদক সোহেল হায়দার চৌধুরী বলেন, ‘শনিবার সকাল ৮টায় রাজধানীর কলাবাগানে তার এক বন্ধুর বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে ঢামেক হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।’

তিনি আরও বলেন, ‘আড়াই বছর ধরে তিনি মানবকন্ঠে ফিচার সম্পদক হিসেবে কর্মরত ছিলেন।’

বর্তমানে ওবায়দুল গনি চন্দনের মৃতদেহ তার কর্মস্থল দৈনিক মানবকন্ঠ কার্যালয়ে রাখা হয়েছে। এখানেই মরদেহের গোসল শেষে জানাজা পড়ানো হবে। তবে তাকে কোথায় শায়িত করা হবে- তা পরিবারের লোকজনের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।

ওবায়দুল গনি চন্দন দৈনিক মানবকন্ঠে যোগদানের আগে বেসরকারি টিভি চ্যানেল বাংলাভিশন ও বৈশাখী টিভিতে প্রতিবেদক হিসেবে কাজ করেছেন। ইন্ডিপেনডেন্ট টিভিতে ছিলেন ডেপুটি নিউজ এডিটর হিসেবে।

চন্দন ৩০টির মতো টিভি নাটক লিখেছেন। চলচ্চিত্র ও টিভি নাটকের গানসহ বিজ্ঞাপনের জিঙ্গেল লেখেন নিয়মিত। সাগর পাবলিশার্স থেকে বাছাই করা ৩শ ছড়া নিয়ে ‘চন্দনের ছন্দ নে’ নামে ছড়াসমগ্র প্রকাশিত হয়।

(ওএস/এইচআর/আগস্ট ১৬, ২০১৪)