সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছেন আবুল কাশেম। তার বাড়ি কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ছবিলা গ্রামে। তার বাবার নাম শুকুর মাহমুদ। গত পৌষ মাসে একই গ্রামের ছাপান বেপারীর ছেলে মুখলেছ গংদের জমিতে গরু বিচরনের ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ঝগড়া বিবাদ হয়।

আবুল কাশের জানান, এ ঘটনার জের ধরে গত ১ আগস্ট ঈদের দিন বাড়ির পাশে রাস্তায় বসে থাকলে মুখলেছ, হাবুল,
সেলিম, হেলিম, ও ডালিম গংরা তার ওপর অতর্কিতে হামলা চালায়। এ ঘটনা স্থানীয় ভাবে মিমাংসার উদ্যোগ নেন বলাইশিমুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ ফজলুর রহমান।

আবুল কাশেম অভিযোগ করে বলেন, ঘটনাটি মিমাংসা না করে উল্টো আমার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে। আমি আমাকে নির্যাতনের ঘটনায় বিচার চাই। যদি আমার অভিযোগ মিথ্যা হয় তাহলে যে কোন শাস্তি আমি মাথা পেতে নেব।

এ ব্যাপারে সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, শালিশের আয়োজন করা হলেও কাশেম শালিশে উপস্থিত হয়নি। তাছাড়া তার বিরুদ্ধে আরো বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে।

বলাইশিমুল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, কাশেম নির্যাতনের শিকার হয়েছে এ কথা জেনে স্থানীয় ভাবে মিমাংসা না হওয়ায় তাকে পুলিশের নিকট অভিযোগ দিতে পরামর্শ দিয়েছি।

আবুল কাশেম বলেন, বিচারের দাবিতে আমি ৬ জনের বিরুদ্ধে বুধবার কেন্দুয়া থানায় লিখিত অভিযোগ দিয়েছি। আমি অভিযোগের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার চাই।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ০২, ২০২০)