অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) : বরগুনার পাথরঘাটায় দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর দেয়া দুর্যোগ সহনীয় বাসগৃহের চাবি হাতে পেয়ে উজ্জীবিত ২৫টি দরিদ্র পরিবার।

সম্প্রতি বরগুনা জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ্ দরিদ্র, অতি-দরিদ্র এবং শারীরিক অক্ষম এমন ২৫ পরিবারের মাঝে আনুষ্ঠানিক ঘরের চাবি হস্তান্তর করেন।

এসময় দরিদ্ররা কান্নারত কন্ঠে পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার হুমায়ুন কবিরকে অন্যত্র বদলি না করার দাবি জানান জেলা প্রশাসকের বরাবর।

পাথরঘাটা উপজেলার দক্ষিণ এলাকা পদ্মা গ্রামের শারীরিক অক্ষম দরিদ্র মনিরুল বলেন,মাননীয় প্রধানমন্ত্রী আমারে একখান ঘর দিয়েছেন। তাকে আমি নামাজ পড়ে দোয়া করেছি ।জীবনে আমি এমন ঘর করে থাকতে পারতাম না। মাননীয় প্রধানমন্ত্রী দীর্ঘজীবী হোক।

পাথরঘাটা উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির বলেন, দরিদ্রের জন্য নির্মিত আবাসন গৃহগুলো অত্যন্ত মজবুত এবং সুন্দর হয়েছে। তবে যতগুলো ঘর আমরা দিয়েছি তা খুবই অপ্রতুল। আরো বেশি দরিদ্র রয়েছে, আরও অনেক ঘরের প্রয়োজন।

প্রধানমন্ত্রীর অবদান পাথরঘাটা উপজেলায় টিআর কর্মসুচির আওতায় দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় মোট ২৫টি ঘর নির্মাণ কাজ শেষে দরিদ্রদের বুঝিয়ে দেয়া হয়েছে।

(এটি/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০২০)