জামালপুর প্রতিনিধি : জামালপুরে করোনায় মারা গেল আরও দুই ব্যক্তি। এদের  একজন হলেন জেলা জাতীয়পার্টির যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফি (৫৯), অন্যজন পিডিবির ড্রাইভার কায়সার বাবুল (৫৮)। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ নিয়ে জামালপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেল ২৩ জন। 

স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও মৃতের পরিবার সূত্রে জানা গেছে, জামালপুর থেকে ঢাকায় গিয়ে নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হন জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম শফি। পরে তিনি বাংলাদেশ মেডিকেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। চিকিৎসা চলাকালীন তার হার্টএ্যাটাক হলে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বৃহস্পতিবার রাত ১১টা ৫৫ মিনিটে মারা যান শফিকুল ইসলাম শফি। তিনি জামালপুর শহরের দেওয়ান পাড়ার চাঁন মিয়ার পুত্র। আজ শুক্রবার (৪ সেপ্টেম্বর) জুম্মা নামাজের পর জামালপুর উচ্চ বিদ্যালয়ে দাফন শেষে তাকে পৌর কবরস্থানে দাফন করা হয়।

অপরদিকে, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৭ আগস্টের নমুনা পরীক্ষায় পিডিবির ড্রাইভার কাইসার বাবুলের করোনা সংক্রমণ শনাক্ত হয়। ওইদিনই তাকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছিল। অবস্থার অবনতি হলে উন্নততর চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ নেবার পথে তার মৃত্যু হয়। নিহত কাইসার বাবুল জামালপুর শহরের পালপাড়া গ্রামের মৃত আহেদ আলীর পুত্র। তাকেও পৌর কবরস্থানে দাফন করা হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানিয়েছেন, করোনায় মৃত দুজনের মধ্যে শফিকুল ইসলাম শফি ঢাকায় নমুনা পরীক্ষা করেছেন এবং ঢাকাতেই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। অন্যজন পিডিবি’র ড্রাইভার কায়সার বাবুলের জামালপুরে পরীক্ষা নিরীক্ষা করে অবস্থার অবনতি হলে ময়মনসিংহ নেবার পথে মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করা হয়েছে।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০২০)