সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : তিন বছরের এক শিশুকে ফুসলিয়ে কোলে তুলে নিয়ে ধর্ষণ চেষ্টার ঘটনায় শনিবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের দিঘলকুশা রাজিবপুর গ্রামের রিকসাচালক বাবা বাদী হয়ে তার তিন বছরের শিশুকে ফুসলিয়ে ধর্ষণ চেষ্টার ঘটনায় একই গ্রামের চান মিয়ার ছেলে জুয়েলের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

কেন্দুয়া থানার পরিদর্শক (তদন্ত) হাবিবুল্লাহ খান জানান, গত ০১ সেপ্টেম্বর দিনের বেলায় ৩ বছরের ওই শিশুটিকে কোলে তুলে নিয়ে ফুসলিয়ে ধর্ষণ চেষ্টার ঘটনাটি ঘটে। পরে শিশুটির বাবা তাকে চিকিৎসার জন্য কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। কিন্তু ওই হাসপাতালে শিশুটির সুস্থ না হওয়ায় ৩ সেপ্টেম্বর কর্তব্যরত চিকিৎসক তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার পরামর্শ দেন।

শনিবার দুপুরে থানা প্রাঙ্গনে শিশুটির রিকসা চালক বাবা বলেন, এই ঘটনা মিমাংসা করার জন্য জুয়েলের আত্মীয় স্বজনরা আমারে খুব চাপাচাপি করতেছে। আমি আমার শিশুটির চিকিৎসা দেয়ার পর জুয়েলের বিরুদ্ধে থানায় মামলা করেছি। আমি টাকা চাই না এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, শনিবার দুপুরে লিখিত অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই ধর্ষণ চেষ্টাকারী জুয়েলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা রেকর্ড করা হয়েছে। এ ব্যাপারে কোন প্রকার ছাড় নেই। জুয়েলকে গ্রেফতারে সকল প্রকার চেষ্টা অব্যাহত রয়েছে।

(এসবি/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০২০)