রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : পঞ্চম শ্রেণীর এক স্কুল ছাত্রকে অপহরণের অভিযোগে পুলিশ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। রবিবার রাতে তাকে সাতক্ষীরা সদরের মাহমুদপুর দক্ষিপাড়ার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতের নাম মোহাম্মদ তুহিন (৩৩)। তার বাবার নাম আবু তালেব।

মাহমুদপুর গ্রামের মমতাজ খ্তাুন বলেন, তার স্বামী একজন দিনমজুর ও তিনি নিজে বাড়ির পাশে একটি ছোট মুদি দোকান করে ব্যবসা পরিচালনা করেন। তুচ্ছ ঘটনায় একই গ্রােিমর মাদক ব্যবসায়ি তুহিনের সঙ্গে তার বিরোধ হয়। এর জের ধরে তাকে মাদক দিয়ে ধরিয়ে দেওয়া ও ছেলেকে অপহরণের হুমকি দেয় তুহিন। পারিবারিক বিরোধকে কেন্দ্র করে গত পহেলা সেপ্টেম্বর সন্ধ্যায় তুহিনের ছেলে রানা বাড়ি থেকে স্থানীয় ব্রাক স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র মেহেদীকে ডেকে নিয়ে যায়। পরে মেহেদীকে অপহরণ করে তুহিন অন্যত্র আটকে রাখে। খবর পেয়ে রাতেই তিনি তুহিন, তার বাবা আবু তালেবসহ চারজনের নাম উল্লেখ করে সদর থানায় একটি অপহরণ মামলা করেন। সেখান থেকে মেহেদী নিখোঁজ রয়েছে।

স্থানীয়রা আরো জানান, তুহনিসহ তার পরবিাররে সকলইে মাদক ব্যবসার সাথে জড়িত। সে কালো টাকার জোরে ও পুলিশের সাথে সখ্যতার থাকার কারণে গ্রামের বিভিন্ন লোকজনের সাথে খুটি নাটি বিষয় নিয়ে বিবাদ হলেই তাকে মাদকসহ পুলিশের কাছে ধরিয়ে দেয়ার হুমকি দেন। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ একাধকি মামলা রয়েছে বলে আরো জানান তারা। এদিকে, সন্তানকে খুঁজতে খুঁজতে তার মা মমতাজ খাতুন পাগল প্রায়।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, ইতিমধ্যে এ মামলার প্রধান আসামী তুহিনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরো জানান, স্কুল ছাত্র মেহেদী হাসানকে উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০৮, ২০২০)