স্টাফ রিপোর্টার : ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ২০ দলের কালো পতাকা মিছিল শুরু হয়েছে।

শনিবার বিকেল ৩টা ৪০ মিনিটে এ মিছিল শুরু হয়। মগবাজার মোড়ে এটি শেষ হবে।

এর আগে, দুপুর থেকে মিছিলে অংশ নিতে কালো পতাকা ও প্ল্যাকার্ড নিয়ে ২০ দলের শত শত নেতাকর্মী নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হন।

মিছিলে উপস্থিত আছেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের ভাইস চেয়ারম্যান আব্দুল আল নোমান, যুগ্ম মহাসচিব সালাহ উদ্দীন আহমেদ, রুহুল কবীর রিজভী আহমেদ, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবীব উন নবী খান সোহেল, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম, ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ।

এর আগে, ইসরায়েলের বর্বরতার বিরুদ্ধে ২০ দলীয় জোট কালো পতাকা মিছিলের জন্য মহানগর পুলিশের অনুমতি নেয়। শুক্রবার সন্ধ্যায় ডিএমপির উপ-পুলিশ কমিশনার মাসুদুর রহমান শর্তসাপেক্ষে মিছিলের অনুমতি দেওয়ার কথা জানান।

ইসরাইলের বিরুদ্ধে ঘৃণা প্রকাশে জোটের এই কর্মসূচিতে কোনো ধরনের বাধা না দিতে বা কোনো হাঙ্গামা না করতে সরকারের প্রতি আহ্বান জানান ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস।

তিনি জানান, এই কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণ। আমরা এই মিছিলে কোনো লাঠিসোটা নিয়ে আসব না। কাজেই সরকারের ভয় পাওয়ার কিছু নেই। এ ছাড়া এটি কোনো রাজনৈতিক কর্মসূচি নয়।

এদিকে, কালো পতাকা মিছিলকে ঘিরে শনিবার সকাল থেকেই নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পোশাকধারী ও সাদা পোশাকের পুলিশ অবস্থান নেয়।

উল্লেখ্য, ফিলিন্তিনের গাজায় গত এক মাসে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় প্রায় দুই হাজার মানুষ নিহত হয়।

(ওএস/এটিআর/আগস্ট ১৬, ২০১৪)