রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার উপকুলীয় উপজেলা শ্যামনগরে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত সহায় সম্বলহীন দুঃস্থ, অসহায় ও প্রতিবন্ধী দুই হাজার ১৯০টি (২,১৯০টি) পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। প্রতিবন্ধী পূর্ণবাসন ও গবেষনা সংস্থা’র (ডি.আর.আর.এ) আয়োজনে ও দাতা সংস্থা খ্রীষ্টান ব্লাইন্ড মিশন, জার্মানির সহযোগিতায় বুধবার দুপুরে উপজেলার আটুলিয়া ও বুড়িগোয়ালিনী ইউনিয়নের প্রতিটি প্রতিবন্ধী পরিবারের মাঝে ৫ হাজার ৫০০ টাকা ও অপ্রতিবন্ধী প্রতিটি পরিবারের মাঝে ৪ হাজার ৫০০ টাকার সহায়তা প্রদান করা হয়।

প্রতিবন্ধী পূর্ণবাসন ও গবেষনা সংস্থা’র ডেপুটি ম্যানেজার জিএম আনজির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সংস্থাটির এডমিন অফিসার জিএম বাবলুর রহমান, প্রকল্প সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) অসিত দেবনাথ প্রমুখ।

বক্তারা এ সময় বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত সহায় সম্বলহীন দুঃস্থ, অসহায় ও প্রতিবন্ধী মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে এক উজ্বল মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে বেসরকারী উন্নয়ন সংগঠন প্রতিবন্ধী পূর্ণবাসন ও গবেষণা সংস্থা (ডি.আর.আর.এ)।

(আরকে/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০২০)