মো. আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : শ্রীমঙ্গলে তিনটি প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানে বিপুল পরিমান পলিথিন জব্দ ও পলিথিন বিক্রয় এবং মজুদের অভিযোগে পৃথক তিনটি মামলায় পৌনে দুইলক্ষ টাকা অর্থদন্ড প্রদান করে আদায় করা হয়েছে।

বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে শ্রীমঙ্গল শহরের রেলওয়ে স্টেশন রোডের তিনটি প্রতিষ্ঠানে গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২.৫মেট্রিক টন বিপুল পরিমান অবৈধ পলিথিন জব্দ ও মজুদ করার অপরাধে ওই তিন প্রতিষ্ঠানকে এক লক্ষ ৭৫হাজার টাকা অর্থদন্ড প্রদান করে আদায় করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নেছার উদ্দিন এবং র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প এর কমান্ডার মেজর নোমানের নেতৃত্বে চালানো এই অভিযানে অবৈধ মজুদ করার অপরাধে পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬ক ধারা লংঘনের অপরাধে অভিযুক্তদের স্বীকারোক্তির ভিত্তিতে স্টেশন রোডের বিসমিল্লাহ ষ্টোরকে ২০হাজার টাকা, মডার্ণ ভ্যারাইটিজ ষ্টোরকে একলক্ষ টাকা ও লোকনাথ ভ্যারাইটিজ ষ্টোরকে ৫৫হাজার টাকাসহ মোট একলক্ষ ৭৫হাজার টাকা অর্থদন্ড প্রদান করে আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‌্যাব এর একটি টিম ও প্রসিকিউটর হিসেবে সহকারী পরিচালক, পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার ভ্রাম্যমাণ আদালতের সহযোগিতায় সাথে ছিলেন।

এসময় জব্দকৃত প্রায় ২.৫ মেট্রিক টন পলিথিন সহকারী পরিচালক, পরিবেশ অধিদপ্তর, মৌলভীবাজার কে বিধি মোতাবেক নিষ্পত্তির জন্য ভ্রাম্যমাণ আদালতের পক্ষে হস্তান্তর করা হয়।

(একে/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০২০)