স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি ও বার্সেলোনার মধ্যকার দ্বন্দ্ব চলেছে প্রায় দশদিন, এর সমাধানও হয়ে গেছে প্রায় ৮ দিন আগে। তবে থেমে নেই মেসির বার্সেলোনা ছাড়া সম্পর্কিত আলোচনা। দীর্ঘ ২০ বছর যে ক্লাবে খেলেছেন, হুট করে সেটি ছাড়তে চাওয়ার কারণেই মূলত মেসি ও বার্সেলোনাকে ঘিরে এতো গুঞ্জন।

নতুন করে এ আলোচনায় যোগ দেয়া আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড হার্নান ক্রেসপো মনে করেন, সত্যিই যদি বার্সেলোনা ছাড়তে চান মেসি, তাহলে তার বাবার বদলে পেশাদার কাউকে এই দায়িত্বটা দেয়া উচিৎ। বর্তমানে লিওনেল মেসির বাবা জর্জ মেসিই তার সন্তানের এজেন্ট ও ম্যানেজার।

কিন্তু ক্রেসপোর মতে, বাবার কারণে বেশি ঝামেলা পোহাতে হয়েছে লিওনেল মেসিকে। তার বদলে পেশাদার কোনো ম্যানেজার যদি বিষয়টি দেখতেন, তাহলে মেসির ক্লাব ছাড়া আরও সহজ হতো এবং ঝামেলাও তৈরি হতো অনেক কম। তা না করে বাবার মাধ্যমেই সমাধান খোঁজার চেষ্টাটা মেসির ভুল ছিল বলে মনে করেন ক্রেসপো।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে ক্রেসপো বলেছেন, ‘সে (জর্জ মেসি) বাবা ব্যক্তিত্বের বাইরে আসতে পারেনি। কিন্তু এমন সব পরিস্থিতিতে একজন পেশাদার মানুষ দরকার হয়। একজন বাবার কথা বলার সঙ্গে একজন এজেন্টের কথা বলা কখনও মিলবে না। কোনো এজেন্ট পেশাদারী বিষয়কে পারিবারিক ঘটনা হিসেবে দেখবে না।’

‘আমি ওর (লিওনেল মেসি) বাবার কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চাই না। কিন্তু তার তো এসব জটিল বিষয়াদির সম্পর্কে অন্য এজেন্টদের মতো বিস্তর জ্ঞান নেই। আমরা কথা বলছি পরিচালক, চুক্তি এবং টাকার ব্যাপারে। এসব পরিস্থিতিতে নিজেকে সামলাতে পারে, এমন কাউকে দরকার হয়।’

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১২, ২০২০)