লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ জহিরুল ইসলাম রেজোয়ানকে (২৮) কুপিয়ে হত্যা করেছে একদল দূর্বৃত্ত। শুক্রবার  রাত  ৮ টার দিকে দিঘলিয়া বাজারের চৌরাস্তায় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শেখ জহিরুল ইসলাম রেজোয়ান উপজেলার কুমড়ি গ্রামের মৃত সাইফুল শেখের ছেলে। এ দিকে রেজোয়ান হত্যার প্রতিবাদ ও খুনীদের আটকের দাবীতে ছাত্রলীগ শনিবার দুপুরে দিঘলিয়া বাজারে বিক্ষোভ মিছিল করে। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকাার সন্দেহে ৫ জনকে আটক করেছে।

পুলিশ, পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, এলাকার আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে উপজেলার কুমড়ি গ্রামের সাইফুল শেখের ছেলে দিঘলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ জহিরুল ইসলাম রেজোয়ানের সাথে একই গ্রামের বদিয়ার খানের ছেলে সোহেল খানের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ঘটনার সময় রেজোয়ান দিঘলিয়া বাজারের চৌরাস্তা এলাকায় মুকুলের চায়ের দোকান থেকে বের হয়ে ঝড়ু ফকিরের বাড়ীর সামনে পৌচ্ছালে প্রতিপক্ষ সোহেল খানসহ ৭/৮ জন দূর্বৃত্তরা মোটরসাইকেলে এসে তাকে ধারালো অস্ত্র দিয়ে হাত ও পাসহ শরীরের বিভিন্ন অংশে এলোপাথাড়িভাবে কুপিয়ে গুরুতর জখম করে পালিয়ে যায়।

এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত ডাক্তার তাকে তৎক্ষনাত নড়াইল সদর হাসপাতালে প্রেরন করেন। রাত ৯ টায় সদর হাসপাতালে জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার বিভাষ শর্মা তাকে মৃত ঘোষনা করেন। শনিবার নিহতের লাশের ময়না তদন্ত নড়াইল সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হয়েছে। বাদ আছর দিঘলিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়েছে।

এ ব্যাপারে নিহত রেজোয়ানের ভাই রানা শেখ জানান, সোহেল খানসহ ৭/৮ জন দূর্বৃত্ত আমার ভাইকে কুপিয়ে হত্যা করেছে। আমি ভাই হত্যার বিচার চাই।

এদিকে রেজোয়ান হত্যার প্রতিবাদ ও খুনীদের আটকের দাবীতে দিঘলিয়া ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে শনিবার দুপুরে দিঘলিয়া বাজারে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বাজারের বিভিন্ন এলাকা প্রদক্ষিনশেষে এক সমাবেশে বক্তব্য রাখেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতিশেখ আব্দুর রহিম সুজন, ছাত্রলীগনেতা তাজমুল ইসলাম,হোসেনশেখ, শৈখ শাহিন প্রমুখ।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৫ জনকে আটক করা হয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।

উল্লেখ্য, অভিযুক্ত সোহেল খান জেলা গোয়েন্দা শাখার তালিকাভুক্ত সন্ত্রাসী । তার নামে লোহাগড়া থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ১২, ২০২০)