রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগর উপজেলায় ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে নওগাঁ জেলা তথ্য অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

“শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ, ১৫ টি জীবন তথ্য ও ১০ টি কেএইচএইচপি, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশু ও নারীর অধিকার, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দূর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, জেন্ডার সমতা, নিরাপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিষ্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, নিরাপদ সড়ক ইত্যাদি বিষয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় উপস্থিত ছিলেন, রাণীনগর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন, জেলা তথ্য কর্মকর্তা আবু ছালে মো: মাসুদুল ইসলাম, সহকারী তথ্য কর্মকর্তা রুপ কুমার বর্মন। এছাড়া ইউপি চেয়ারম্যান, শিক্ষক, সাংবাদিক, ইমাম, পুরোহিত, মহিলা মেম্বার, এনজিও প্রতিনিধিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(এসকেপি/এসপি/সেপ্টেম্বর ২১, ২০২০)