মাগুরা প্রতিনিধি : জাপানের স্কুল ছাত্র-ছাত্রীদের টিফিনের খরচ বাঁচিয়ে জমানো টাকায় বাংলাদেশের ৫ হাজার ছাত্র-ছাত্রীকে শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে আজ মাগুরায় এ শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

শনিবার দুপুরে মাগুরা আসাদুজ্জামান মিলনায়তনে মাগুরার ১০টি বিদ্যালয়ের ১ হাজার ছাত্র-ছাত্রীর মধ্যে স্কুল ব্যাগ, খাতা পেন্সিল, কলমসহ ১৪ প্রকার শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
রেড ক্রিসেন্ট সোসাইটির সহ সভাপতি আব্দুর রউফ মাখনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান প্রফেসর ডা. এম এস আকবর এমপি। বিশেষ অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক মুহ. মাহবুবর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবিরসহ অন্যরা। অল্প কয়েকদিনের মধ্যেই নারায়ণগঞ্জ, যশোর, শেরপুর ও সিরাজগঞ্জের ৪ হাজার ছাত্র-ছাত্রীর মাধ্যে এ শিক্ষা সামগ্রী বিতরণ করা হবে বলে জানান উদ্যোক্তারা।
উদ্যোক্তারা জানান- রেড ক্রিসেন্ট সোসাইটির আন্তর্জাতিক বন্ধুত্ব প্রকল্পের আওতায় জাপান রেড ক্রিসেন্ট সোসাইটির মাধ্যমে এ শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। এছাড়া স্কুলগুলোতে ফাস্ট এইড বক্স, বিশুদ্ধ পানির ফিল্টার, হাত ধোয়ার জার, কয়েন বক্স, টয়লেট সামগ্রী বিতরণ করা হচ্ছে।
(ডিসি/এএস/আগস্ট ১৬, ২০১৪)