নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া পৌরসভার বিভিন্ন এলাকায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় রাস্তা-ঘাট, বাড়ী-ঘর, সবজি ক্ষেত তলিয়ে গেছে।

মঙ্গলবার জলাবদ্ধতা নিরসনের দাবিতে দুপুরে পৌরসভার ৩নং ও ৪নং ওয়ার্ডের অধিবাসিরা ওই এলাকায় বিক্ষোভ করেছেন । খবর পেয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন এবং জলাবদ্ধতা নিরসনের আশ্বাস দেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত কয়েক দিনের টানা বৃষ্টিতে লোহাগড়া পৌরসভার ৩নং ওয়ার্ডের লোহাগড়া সরকারী কলেজ মাঠ এলাকা, সরদার পাড়া এবং ৪নং ওয়ার্ডের মদিনা পাড়ায় পানি জমে রাস্তাসহ বাড়ি-ঘর তলিয়ে গেছে । পানি নিস্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারনে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়ে এলাকাবাসীর চলাচল ওবসবাসের মারাত্মক সমস্যার সৃষ্টি হয়েছে।

এ অবস্থায় ওই এলাকার বাসিন্দারা স্থানীয় ওয়ার্ড কমিশনারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একাধিকবার সমস্যা সুরাহার ব্যাপারে অবহিত করলেও কোন সমাধান না হওয়ায় এলাকাবাসি বিক্ষোভ করেন। খবর পেয়ে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র ও লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান, লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন,৩নং পৌর কাউন্সিলর আনিচুর রহমান, ৪নং পৌর কাউন্সিলর মিলু শরীফসহ প্রমুখ উপস্থিত হয়ে এলাকাবাসিব সাথে কথা বলেন এবং জলাবদ্ধতা নিরসনের আশ্বাস দেন।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র বলেন, দুই একদিনের মধ্যে জলাবদ্ধতা এলাকার রাস্তার পাশের সীমানা নির্ধারন করে ড্রেনেজ করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে লোহাগড়া পৌরসভার মেয়র আশরাফুল আলম এর মোবাইলে ( ০১৭১৫৬২৩০৪৬) একাধিকবার ফোন দিয়েও তা বন্ধ পাওয়া গেছে।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২০)