ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নূরুল হুদা পাবনা-৪ আসনের উপনির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য প্রিজাইডিং অফিসারদের প্রতি আহব্বান জানিয়েছেন। 

বুধবার বিকেলে ঈশ্বরদী সুগারক্রপ গবেষণা ইনস্টিউটের মিলনায়তনে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি বলেন, করোনা ক্রান্তিকালে গণতন্ত্রকে স্বাভাবিক গতিতে এগিয়ে নেয়ার লক্ষ্যে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। স্বাস্থ্য বিধি মেনে নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দায়িত্ব পালনের মাধ্যমে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে হবে।

সকালে ব্যালট পেপার কেন্দ্রে পোঁছানোর নতুন নিয়ম প্রসংগে তিনি বলেন, অতীতের নানা রকম অভিযোগ থেকে পরিত্রানের জন্যই এই ব্যবস্থা। নির্বাচন ব্যবস্থার জন্য এটি অপমানজনক হলেও সতর্কতা অবলম্বনের জন্য নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত গ্রহন করেছে। এখানে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ রয়েছে জানিয়ে সিইসি বলেন, প্রত্যেক প্রার্থীর জন্য সমান অধিকার নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হয়েছে। সেজন্য এখানে শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হবে।

সভায় অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব আলমগীর, সিনিয়র সচিব ফরহাদ আহম্মেদ খান, পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ, পুলিশ সুপার রফিকুল ইসলাম, আঞ্চলিক নির্বাচন অফিসার ফরিদুল ইসলাম। সভাপতিত্ব করেন জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ।

বক্তব্য রাখেন, থানার অফিসার ইনচার্জ সেখ নাসীর উদ্দিন, প্রিজাইডিং অফিসার ভারপ্রপ্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম, প্রধান শিক্ষক ফজলুর রহমান প্রমূখ।

(এসকেকে/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০২০)