ধ্রুব রঞ্জন দাস, কটিয়াদী (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের কটিয়াদী পৌর এলাকার মোরগমহল থেকে মোদকপাড়া পর্যন্ত রাস্তা ও ভোগপাড়া মসজিদ মোড় থেকে ডাঃ আব্দুল মান্নান মহিলা কলেজের সামনের রাস্তা দুটির বেহাল দশা। বছরের পর বছর ধরে সংস্কারের অভাবে অল্প বৃষ্টি হলেই তলিয়ে যায় রাস্তা দুটি। তার উপর খানাখন্দ। ফলে ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় সাধারণ মানুষদের। 

ডাঃ আব্দুল মান্নান মহিলা কলেজ রোডের বাসিন্দার আশরাফুল করিম খোকন ও ক্ষুদ্র ব্যবসায়ি শফিকুল ইসলাম বলেন, বর্ষা মৌসুমে অল্প বৃষ্টিতেই ডুবে যায় রাস্তাটি। বিগত কয়েক বছর ধরে এই রাস্তাটির তেমন কোন সংস্কারের কাজ হয়নি। ফলে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গত কয়েকদিনের বৃষ্টিতে গর্তে জমে থাকা পানিতে ভ্যান, রিক্সা সহ যানবাহন উল্টে একটা না একটা দুর্ঘটনা ঘটছে। বারবার পৌর কর্তৃপক্ষকে রাস্তা সংস্কারের কথা জানিয়ে আসলেও তারা কোন কর্ণপাত করছেনা।

মোদকপাড়া এলাকার বাসিন্দার রফিক মিয়া আক্ষেপ করে বলেন, এইডা একসময়ে আমাগো রাস্তা আছিল। এহন এইডা আমাগো খাল। আমরা এইহানে মাছ ছাড়ার চিন্তা করতাছি।

রিকসা চালক আবু তাহের ও সিএনজি চালক কাসেম মিয়া বলেন, কটিয়াদী পৌরসভার অনেক সড়কই ভেঙে গেছে। তার মধ্যে এই দুটি সড়কের অবস্থা খুব খারাপ। সড়কের মধ্যে বড় বড় গর্তে পানি জমে থাকে। তাই যাত্রী নিয়ে চলাচল করার সময় ভয়ের মধ্যে থাকি।

সরজমিনে গিয়ে দেখা যায়, ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে রাস্তা দুটি জুড়ে। এর মধ্যে সবচেয়ে বড় গর্তের দেখা মিলে সাঈদ মৌলানার বাড়ী সংলগ্ন মোদক পাড়ার অংশে ও ডাঃ আব্দুল মান্নান মহিলা কলেজের সামনের অংশে। গর্ত গুলো পানিতে ভরা। দূর থেকে বুঝার কোন উপায় নেই পানির নিচে প্রায় দুই-তিন ফুট গর্ত। ফলে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

কটিয়াদী পৌরসভার সহকারী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান বলেন, রাস্তা দুটি আপাতত টেন্ডারের অন্তর্ভুক্ত হয়নি। তবে দ্রুততম সময়ের মধ্যে রাস্তা দিয়ে চলাচলের উপযোগী করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ডিআর/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০২০)