স্টাফ রিপোর্টার, রংপুর : আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ২০২৫ সালের মধ্যে দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার গড়ে তোলা হবে এবং  এই আইটি ট্রেনিং সেন্টারের মধ্য দিয়ে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষিত ও বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে। এতে করে আন্তর্জাতিক বাজারে ওই যুবক যুবতিরা ফ্রিল্যান্সিংয়ে স্বাবলম্বী হয়ে উঠবে। 

বৃহস্পতিবার দুপুরে রংপুরের পীরগঞ্জে এমনি একটি ট্রেনিং সেন্টারের ভিত্তি প্রস্তর ও ফলক উন্মোচন অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এ ঘোষণা দেন।

এর আগে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সেরে মাধ্যমে ওই ভিত্তিপ্রস্তর ও ফলক উন্মোচন করেন জাতীয় সংসদের স্পীকার ও স্থানীয় সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী।

রংপুর জেলা প্রশাসনের উদ্যোগে দুপুরে পীরগঞ্জ উপজেলা মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আসিব আহসান।

বক্তব্য রাখেন, শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন প্রকল্পের সচিব মোস্তফা কামাল, রংপুরের বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূইয়া, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, পৌরসভার চেয়ারম্যান তাজিমুল ইসলাম শামীম, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এ্যাড. রেজাউল করীম রাজু প্রমূখ।

এর আগে বিশেষ অতিথি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক পীরগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত স্বামী ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন।

(এমএস/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২০)