স্পোর্টস ডেস্ক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা’র তৃতীয় রাউন্ড শেষে ছয়জন প্রতিযোগী পূর্ণ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে রয়েছেন। এর মধ্যে বাংলাদেশের দুজন-এনামুল হোসেন রাজীব ও খন্দকার আমিনুল ইসলাম।

বৃহস্পতিবার কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের কনফারেন্স রুমে এই টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের এবং সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি আইজিপি বেনজীর আহমেদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম।

বাংলাদেশের এনামুল হোসেন রাজীব প্রথম রাউন্ডে স্বদেশি রানী হামিদকে, দ্বিতীয় রাউন্ডে মাহতাব রবীনকে এবং তৃতীয় রাউন্ডে ইরানের এম আমিনকে হারিয়েছেন। শুক্রবার চতুর্থ রাউন্ডে এনামুল হোসেন রাজীব খেলবেন ইন্দোনেশিয়ার নভেন্দ্রর বিপক্ষে।

খন্দকার আমিনুল ইসলাম প্রথম রাউন্ডে মালদ্বীপের মাহমুদকে, দ্বিতীয় রাউন্ডে স্বদেশি নোশিন আনজুমকে এবং তৃতীয় রাউন্ডে মোহাম্মদ জাভেদকে হারিয়েছেন। তিনি শুক্রবার চতুর্থ রাউন্ডে খেলবেন ইন্দোনেশিয়ার সুশান্তর বিপক্ষে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২০)