সিরাজগঞ্জ প্রতিনিধি : স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতির জনক ও তার পরিবারকে হত্যা করে দেশটাকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করেছিল ষড়যন্ত্রকারীরা। ওরা দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করেছিল। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আবারো বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে পরিণত করা হযেছে।

রবিবার সকালে সিরাজগঞ্জে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভাযাত্রা উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গল প্রদীপ জালিয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা বিমল কুমার দাশ।

সিরাজগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুকুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সেলিনা বেগম স্বপ্না এমপি, জেলা প্রশাসক বিল্লাল হোসেন, পুলিশ সুপার এস এম এমরান হোসেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কেএম হোসেন আলী হাসান, সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সন্তোষ কানু প্রমুখ।

নাসিম বলেন, এদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে দাঁড় করানোই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য। এজন্য দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে সহযোগিতা করারও আহবান জানান আওয়ামী লীগের এই নেতা।

(ওএস/এটিআর/আগস্ট ১৭, ২০১৪)