ইন্দ্রজিৎ কুমার সাহা, কালিয়াকৈর (গাজীপুর) : করোনা নামক ভাইরাসের ভয়াবহতা হারে হারে টের পাচ্ছে সমগ্র বিশ্ব। সারা বিশ্বের মত বাংলাদেশেও করোনা তার থাবা বসিয়েছে। বাংলাদেশেে এই ভয়ানক করোনা সংকটে রাজনৈতিক ভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত বাংলাদেশ আওয়ামীলীগ। পাঁচ শতর উপরে নেতা কর্মী মৃত্যুবরন করেছেন এই মারাত্মক ভাইরাসের ছোবলে।

সারা দেশের পাশাপাশি কালিয়াকৈরের রাজনৈতিক অঙ্গনেও করোনা থাবা বসিয়েছে যথারীতি। মুক্তি যুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক করোনা আক্রান্ত হন।

করোনা কালিন এই ভয়াবহ পরিস্থিতিতে জননেত্রী শেখ হাসিনার উদাত্ত আহ্বান ও মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর অনুপ্রেরণায় শুরু থেকেই অসহায় দুস্থ মানুষের পাশে দারান কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা জনাব শিকদার জহিরুল ইসলাম জয়। করোনা কালীন পরিস্থিতির শুরু থেকেই তিনি সার্বিক ভাবে ঝাপিয়ে পরেন সেবামূলক কার্যক্রমে।

এর পর আবার স্বরন কালের ভয়াবহ বন্যায় অসহায়, নিরন্ন মানুষের পাশে দারান এই মানুষটি। নিরন্ন ও বানভাসি মানুষের মুখে খাবার তুলে দিতে তিনি ছুটে বেড়ান কালিয়াকৈরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। এই জাতীয় দুর্যোগে অসহায় মানুষের সেবা করতে যেয়ে এক পর্যায়ে তিনি নিজেই গত দশ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে পড়েন কিন্তু এতেও দমে যাননি অদম্য, নির্ভিক এই বীর যোদ্ধা। দেশবাসী ও কালিয়াকৈর বাসীর দোয়া আশির্বাদ ও ভালবাসায় করোনাকে জয় করেন তিনি। সুস্থ হয়েই তিনি আবারও মানব সেবায় ঝাপিয়ে পরেছেন।

এ ব্যাপারে প্রতিবেদকের সাথে কথোপকথনের এক ফাকে তিনি আবেক্রান্ত কন্ঠেে বলেন যতদিন দেহে প্রান আছে ততদিন তিনি কালিয়াকৈর বাসীর জন্য নিঃসার্থ ভাবে কাজ করে যাবেন এবং আগামী কালিয়াকৈর পৌরসভা নির্বাচনে মানুষের দোয়া আশির্বাদ ও সমর্থন চান।

(আইএস/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০২০)